1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ফলোআপ- জগন্নাথপুরের সেই কৃষক পাচ্ছেন কৃষি ঋণ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

ফলোআপ- জগন্নাথপুরের সেই কৃষক পাচ্ছেন কৃষি ঋণ

  • Update Time : বুধবার, ৩ জানুয়ারী, ২০১৮
  • ২৬৫ Time View

গোবিন্দ দেব:: জগন্নাথপুর উপজেলার কৃষক অনিল দেবনাথ গত দুই বছর ধরে বোরো ফসল হারিয়ে দিশেহারা হয়ে পড়েন। হালের বলদ না থাকা ও অর্থ সংকটের কারণে দুই ছেলেকে নিয়ে তিনি সবজি চাষ শুরু করেন। কৃষক অনিল দেবনাথের দুই ছেলে নিয়ে কষ্টের চাষাবাদ চিত্র নিয়ে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমে সচিত্র সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন তাকে সহযোগীতা করতে এগিয়ে আসে। গতকাল সরেজমিনে কৃষক অনিল দেবনাথের সবজি বাগান ও বাড়ি পরির্দশনে যান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ ও কৃষি অফিসার শওকত ওসমান মজুমদার। তাঁরা কৃষক অনিল দেবনাথ এর কষ্টের কথা শুনে বর্গাচাষী অনিল দেবনাথ কে কৃষি ঋণ প্রদানের নির্দেশ দেন।
জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার জানান, কৃষক অনিল দেবনাথ যাকে কৃষি কাজ করতে পারেন তাকে সহযোগীতা করা হবে। ইতিমধ্যে তাকে বিভিন্ন জাতের বীজ ও সার দেয়া হয়েছে। কৃষি ঋণ দিতে উপজেলা নির্বাহী অফিসার কৃষি ব্যাংক ম্যানেজারকে বলেছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, বর্গাচার্ষী কৃষক অনিল দেবনাথ কে ৫০ হাজার টাকা কৃষি ঋণ দিতে সুপারিশ করা হয়েছে।
কৃষক অনিল দেবনাথ জানান, পত্রিকায় প্রকাশিত ছবি দেখে উপজেলা নির্বাহী অফিসার ও কৃষি অফিসার আমার সবজি বাগান দেখে গেছেন। তাঁরা আমাকে ৫০ হাজার টাকা ঋণ দিতে ব্যাংকের ম্যানেজারকে বলেছেন।এ টাকা পেলে আমি ভাল করে সবজি ও বোরো আবাদ করতে পারব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com