রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সম্পন্ন, ১২টি শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত জগন্নাথপুরে প্রবাসি সংগঠনের উদ্যেগে দরিদ্র মানুষের মধ‌্যে ত্রাণ বিতরণ দিরাইয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২০ ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে

ফারাজ, অবিন্তা ও ইশরাতের দাফন সম্পন্ন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৫ জুলাই, ২০১৬
  • ৭৬ Time View

স্টাফ রিপোর্টার:: গুলশানে সন্ত্রাসী হামলায় নিহত ফারাজ আইয়াজ হোসেন, অবিন্তা কবীর ও ইশরাত আখন্দের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে জানাজা শেষে রাজধানীর বনানী কবরস্থানে ফারাজ ও অবিন্তার মরদেহ দাফন করা হয়। অন্যদিকে বিকেলে গাজীপুরের বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কবরস্থানে ইশরাত আখন্দের মরদেহ দাফন করা হয়। গত শুক্রবার হলি আর্টিজান রেস্তোরাঁয় বর্বর সন্ত্রাসী হামলায় নিহত হন তাঁরা।

গতকাল বাদ আসর রাজধানীর গুলশানের আজাদ মসজিদে ফারাজ আইয়াজ হোসেন ও অবিন্তা কবীরের জানাজা অনুষ্ঠিত হয়। পরে খালা শাজনীন তাসনিম রহমানের পাশের কবরে ফারাজের মরদেহ দাফন করা হয়। ফারাজ যুক্তরাষ্ট্রের আটলান্টার ইমোরি ইউনিভার্সিটির ছাত্র ছিলেন। তিনি ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী লতিফুর রহমান ও শাহনাজ রহমানের দৌহিত্র এবং সিমিন হোসেন ও ওয়াকার হোসেনের ছেলে।

জানাজার আগে অবিন্তা কবীরের বাবা এহসানুল কবীর বলেন, গত শুক্রবার এক সন্ত্রাসী হামলায় তাঁর মেয়ে নিহত হন। মেয়ের কাছে কারো কিছু দেনা-পাওনা থাকলে তাঁর কাছ থেকে নেওয়ার জন্য বলেন এহসানুল কবীর। আজ মঙ্গলবার রাজধানীতে তাঁদের বাসায় মেয়ে অবিন্তা কবীরের জন্য দোয়ার আয়োজন করা হয়েছে।

জানাজার আগে ফারাজ আইয়াজ হোসেনের বড় ভাই জারিফ আইয়াজ হোসেন বলেন, “আমার ছোট ভাই ফারাজ আইয়াজ হোসেনকে আমরা ‘ছোট’ বলে ডাকতাম। আমার ছোট ভাই বর্বর সন্ত্রাসী হামলায় শাহাদত বরণ করে। জীবনে চলার পথে কারো মনে কষ্ট দিয়ে থাকলে আপনারা ক্ষমা করে দেবেন। দেনা-পাওনা থাকলে আমার সঙ্গে যোগাযোগ করবেন।”

জারিফ আইয়াজ হোসেন বলেন, ‘আমার ছোট ভাইয়ের কুলখানি আগামী রবিবার বাদ আসর রাজধানীর গুলশানের বাসায় অনুষ্ঠিত হবে।’

ফারাজ ও অবিন্তা কবীরের জানাজায় অংশ নেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী লতিফুর রহমান, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী ও সাবিহ আহমেদ চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান চৌধুরী প্রমুখ।

গাজীপুরে ইশরাতের মরদেহ দাফন : গতকাল বিকেলে বড় ভাইয়ের কর্মস্থল গাজীপুরের বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কবরস্থানে ইশরাত আখন্দের মরদেহ দাফন করা হয়। এর আগে ইনস্টিটিউটের কেন্দ্রীয় জামে মসজিদে ইশরাতের জানাজা অনুষ্ঠিত হয়।

বড় ভাই ড. আব্দুল্লাহ ইউসুফ আখন্দ জানান, তাঁদের বাবা বেঁচে নেই। ভাইদের কেউ গ্রামের বাড়িতে থাকেন না। এ কারণে বোনের লাশ তাঁর কর্মস্থল কৃষি গবেষণা ইনস্টিটিউটের কবরস্থানে দাফন করা হয়েছে।

তিনি আরো জানান, ইশরাত আখন্দ ঢাকার ডেএক্সওয়াই ইন্টারন্যাশনালের মানবসম্পদ বিভাগের পরিচালক ছিলেন। তিনি ঢাকায়ই বাস করতেন। তাঁর ছোট বোন আগে ইনস্টিটিউট অব এশিয়ান ক্রিয়েটিভস, গ্রামীণফোন ও ওয়েস্টিন হোটেলেও কাজ করেছেন।

জানা যায়, ইশরাত আখন্দের পৈতৃক বাড়ি নেত্রকোনার মদন উপজেলায়। তিন ভাই দুই বোনের মধ্যে সবার ছোট ছিলেন ইশরাত আখন্দ। সবার বড় ভাই ড. আব্দুল্লাহ ইউসুফ আখন্দ কৃষি গবেষণা ইনস্টিটিউটের জীবপ্রযুক্তি বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা। অন্য ভাইরাও গাজীপুরে বাস করেন। বিকেল পৌনে ৪টার দিকে ইশরাতের লাশ ভাইয়ের বাসার সামনে এসে পৌঁছালে স্বজনরা কান্নায় ভেঙে পড়ে।

জানাজায় উপস্থিত ছিলেন দুই বড় ভাই আলী হায়াত আখন্দ ও ড. আব্দুল্লাহ ইউসুফ আখন্দ, নিকটাত্মীয় হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশারফ হোসেন প্রমুখ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24