1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ফিরে দেখা- জগন্নাথপুরে ধর্ষিতা কলেজ ছাত্রী রুমেনার ধর্ষক ইউনুস লাপাত্তা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

ফিরে দেখা- জগন্নাথপুরে ধর্ষিতা কলেজ ছাত্রী রুমেনার ধর্ষক ইউনুস লাপাত্তা

  • Update Time : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০১৭
  • ২০৪ Time View

আলী আহমদ :: জগন্নাথপুরে ধর্ষণের শিকার কলেজছাত্রী বিষপানে আত্মহত্যার ঘটনায় থানায় দায়েরকৃত মামলার কোন আসামী ধরা পড়েনি প্রায় ৫ মাসেও। পুলিশ ব্যাপক অভিযান চালিয়েও গ্রেফতার করতে পারেনি আজও। কলেজছাত্রী রুমেনার মৃতে্যুর ঘটনাটি দেশে বিদেশে অবস্থানরত জগন্নাথপুরের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক আলোচনার জন্ম দেয়।
উপজেলার পাটলী ইউনিয়নের চাঁনপুর (কবিরপুর) গ্রামের কৃষক আখলুছ মিয়ার মেয়ে জগন্নাথপুর ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্রী রুমেনা গত ২৫ জুলাই কলেজ থেকে বাড়ি ফেরার পথে তারই খালাত্ব ভাই
একই ইউনিয়নের চকাছিমপুর গ্রামের আবু মিয়ার ছেলে অটো রিকশা চালক ইউনুস মিয়া (২৮)সহ ২/৩ বখাটে রাস্তা থেকে কলেজছাত্রীকে জোরপূর্বক অটোরিকশায় তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ ঘটনাটি পরিবারের লোকজন যানতে পেরে ধর্ষনের শিকার কলেজ ছাত্রীর বাবা কৃষক আখলুছ মিয়া গ্রামের কয়েকদিন লোক নিয়ে ওই রাতে ধর্ষক ইউনুসের পরিবারের লোকজনকে বিষয়টি জানিয়ে বিচার দাবী করেন। এ সময় অভিযুক্ত ধর্ষকের বাবা আবু মিয়াসহ ও তার পরিবারের লোকজন তাদেরকে অপমান করে তাড়িয়ে দিলে পর দিন মেয়েটি অপমান আর লজ্জায় বিষপান করে মৃতে্যুর মুখে ঢলে পড়ে। প্রথম তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্মরত চিকিৎকরা সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতারে রেফার্ড করেন। সেখানে নিয়ে যাওয়ার পর কর্মরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন। এ ঘটনায় কলেজছাত্রী রুমেনার ভাই বাদী হয়ে জগন্নাথপুর থানায় ইউনুস মিয়াকে প্রধান আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। এ মামলা ইউনুসসহ ৬ জনকে আসামী করা হয়েছে। কিন্তু ঘটনার প্রায় ৫ মাস অতিবাহিত হলেও পুলিশ মামলার আসামীদের ধরতে ব্যর্থ হয়েছে।
ওই সময় কলেজছাত্রী মৃতে্যুর ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের মাধ্যমে ফাঁসি দাবী করে জগন্নাথপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে নামে। সভা-সভাবেশ, মিছিল, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচী পালন করে। ধর্ষনকারী ইউনুস মিয়াকে পুলিশে ধরিয়ে দিেেত পাটলী ইউনিয়নের যুক্তরাজ্য প্রবাসী আনা মিয়া নামে এক লন্ডনপ্রবাসী ২০ হাজার টাকা পুরস্কার ঘোষনা করেন। পুলিশের পক্ষ থেকেও পুরস্কার ঘোষনা করা হয়। তারপরও আজ অবধি ধরা পড়েনি রুমেনার ঘাতক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com