রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে মাদ্রাসা ছাত্র সাব্বিরের হত্যাকারীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল জগন্নাথপুরে পৃথক দুই হত্যাকাণ্ডের ঘটনায় এখনও মামলা হয়নি সাংবাদিকতার উজ্জ্বল পরিম-লে কামকামুর রাজ্জাক রুনু এক স্বপ্নচারী পুরুষ শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে আ.লীগের আলোচনাসভা জগন্নাথপুরে শ্রমিকলীগের কমিটি বিলুপ্ত জগন্নাথপুরের তিন রাজনীতিবীদ জেলা আ,লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হলেন জগন্নাথপুরে দুইপক্ষের বিরোধে বলি হলো মাদ্রাসার ছাত্র সাব্বির জগন্নাথপুরে ছিনতাইকৃত গ্রামীণফোনের রিচার্জ কার্ড-অর্থসহ ডাকাত গ্রেফতার জগন্নাথপুরে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শিশু নিহত জগন্নাথপুরে অটোচালককে হত‌্যা করে লাশ ডোবায় ফেলে দিল দুবৃর্ত্তরা

ফ্রান্স আওয়ামীলীগের উদ্যেগে জাতীয় শোক দিবস পালিত

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬
  • ২৩ Time View

ফ্রান্স প্রতিনিধি:: ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। জাতির পিতার ৪১’তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের এদিন স্ত্রী বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র- শেখ কামাল, শেখ জামাল ও ১০ বছরের শিশুপুত্র শেখ রাসেল, দুই পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল এবং এক সহোদর যুবনেতা ফজলুল হক মনি সহ আত্মীয়-পরিজন নির্মম হত্যাকান্ডের শিকার হন জাতির জনক। একাত্তরের ২৫ মার্চ মধ্যরাতে পাকিস্তানি হানাদার বাহিনীর নৃশংস গণহত্যা ঘটনার সঙ্গে পঁচাত্তরের ১৫ আগস্ট মধ্যরাতের এ বর্বর হত্যাকান্ড-ই তুলনীয় হতে পারে। যেখানে নারী-শিশুসহ নির্বিচারে গণহত্যা চালানো হলো। একাত্তরে গণহত্যা করল পাকিস্তানি হানাদার বাহিনী আর পঁচাত্তরের ১৫ আগস্ট মধ্যরাতে গণহত্যা চালাল পাক হানাদারদেরই এদেশীয় দোসর কিছু বিশ্বাসঘাতক। মুক্তিযুদ্ধের মূল চেতনায় আস্থাহীন দেশীয় কিছু রাজনীতিকের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে বঙ্গবন্ধু নৃশংসভাবে শহীদ হন সেই কালরাতে।৭১ও ৭৫ এর যড়যন্ত্র কারীরা আজও সেই সময়ের মত যড়যন্ত্রে লিপ্ত রয়েছে যারা ১৭ই আগস্ট ও ২১ শে আগস্ট একই রকম হামলা করে জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল।আওয়ামীলীগ নেতা কর্মিরা দেশের জনগনকে সাথে নিয়ে তাদের বিরুদ্ধে রুখে দড়িয়েছে।
FB_IMG_1471454491327=

গত ১৫ ই আগষ্ট প্যারিস এর পোর্ট দো প্যান্টিন হল এ ফ্রান্স আওয়ামী লীগ এর উদ্যোগে অত্যান্ত ভাবগম্ভীর্জতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ফ্রান্স আওয়ামী লীগ এর আলোচনা সভার বক্তারা একথা বলেন।ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি জনাব মহসিন উদ্দিন খান লিটন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিলওয়ার হোসাইন কয়েস এর পরিচালনায় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স এ নিযুক্ত বাংলাদেশের দুতাবাসের মান্যবর রাষ্ট্রদূত জনাব এম শহীদুল ইসলাম। উপস্থিত ছিলেন দূতাবাসের হেড অফ চেঞ্চেরী জনাব হযরত আলী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাবেক নৌ কমান্ডো এনামুল হক,বিষেশ অথিতি ছিলেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আলী,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন ,সহ সভাপতি মঞ্জুরুল আহসান সেলিম ,সুনাম উদ্দিন খালেক,লেখক ও প্রবীণ আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর খান।বক্তব্য রাখেন;আকরাম খান;সাবেক প্যানেল মেয়র জাসিম উদ্দিন ফারুক;সেলিম ওয়াদা শিলু হাসান সিরাজ ,,ফয়সাল আহমেদ বেলাল,ফয়ছল উদ্দিন;মিজানুর রহমান সরকার;শাহীন আরমান চৌ;তারেক হাসান বাহলুল মৃধা সালেহ আহমদ,যুবনেতা আজমল হোসেন;কামাল আহমদ;লাবু চৌ: মাজেদ আহমেদ, কামরুল হাসান সেলিম;ইকবাল হোসেন সুমন;মিজানুর রহমান, সুমন আহমদ, মাসুদ পাঠান,তারিকুল ইসলাম,জসিম উদ্দিন,দিলোয়ার হোসেন;ফ্রান্স ছাত্র লীগ সভাপতি আশরাফুর রহমান,মহিলা নেত্রী লিপি রানী যুগ্ম সাধারন সম্পাদক হাফিজুর রহমান রাহাত;দিলওয়ার হোসেন;সালমান আকবর;সেলিম আল দীন;হাবিবুর রহমান হাবিব;বুলবুল আহমদ;প্রমুখ। শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

হোসাইন খানের এর কোরান তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া শোক সভায় শহীদদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করা হয় এবং এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

এ সময় বক্তারা তাদের বক্তব্যে বলেন ১৫ ই আগষ্ট জাতির জনক শেখ মজিবুর রহমান কে হত্যার মাধ্যমে যে যড়যন্ত্রের রাজনিতি শুরু তা আজও চলমান রয়েছে।এসকল যড়যন্ত্র মোকাবেলা করে শোককে শক্তিতে রুপান্তর করে আওয়ামীলীগ কর্মিরা দেশের জনগনকে সাথে নিয়ে এগিয়ে যাবার প্রত্যয় ব্যাক্ত করেন।

আলোচনা সভা শেষে ১৫ ই আগষ্ট সহ বাংলাদেশের গনতন্ত্র প্রতিষ্ঠার জন্য যারা আত্তাহতি দিয়েছেন তাদের আত্তার মাগফেরাত কামনা করে ফয়সল আহমদের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24