শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৫:০০ অপরাহ্ন

বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বের কারণে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক দেশের অভ্যুদয় হয়েছে

Reporter Name
  • Update Time : সোমবার, ২৮ মার্চ, ২০১৬
  • ১৫০ Time View

আমিনুল হক ওয়েছ :- লন্ডন মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের আলোচনায় বক্তারা বলেছেন, ৭ই মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণেই ছিল মহান স্বাধীনতার ঘোষণার দিক নিদের্শনা। বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বের কারণে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক দেশের অভ্যুদয় হয়েছে। এটি কোন অনির্বাচিত ব্যক্তি ধারা হয়নি। বক্তারা বলেন, বাংলাদেশ যতদিন থাকবে বাংলাদেশ এর স্বাধীনতা সংগ্রামের ইতিহাস জুড়ে থাকবে বঙ্গবন্ধুর অসামান্য ত্যাগ ও তিতিক্ষার গল্প।
লন্ডন মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনহার মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মোজাহিদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন। প্রধানবক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মারুফ আহমদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক শাহ শামিম আহমদ, প্রবাস বিষয়ক সম্পাদক আনছারুল হক, ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ সুরুক আলী, লন্ডন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি একে এম সেলিম, মঈনুল হক, মানবাধিকার সম্পাদক শায়েক আহমদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিলু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: নাছির উদ্দিন, লন্ডন মহানগর আওয়ামীলীগের সদস্য কাজী বাবর, আহবাব মিয়া, মজুমদার মিয়া, ওয়েস্ট লন্ডন আওয়ামীলীগ নেতা আব্দুল হান্নান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ছাদ আহমদ ছাদ, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, তাতী লীগের আহবায়ক আব্দুস সালাম, আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান মুজিব, আশরাফ উদ্দিন, শ্রমীক লীগের আহবায়ক শামিম আহমদ, যুগ্ম এডভোকেট সামছুল ইসলাম চৌধুরী, ছন্দন মিয়া, সদস্য সচিব ইকবাল হোসেন, ইস্ট লন্ডন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মিছবাহ উদ্দিন,
unnamed

সভায় বক্তারা বলেন, ৭৫ পরবর্তী সময়ে দেশে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করে প্রচার করায় দেশের বিশাল এক প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা থেকে বঞ্চিত হয়েছে। এদেরই একটি অংশ স্বাধিনতার ঘোষক, বঙ্গবন্ধু ও জাতির পিতা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং তার অসমাপ্ত কাজ অত্যান্ত দৃঢ়তার সাথে সম্পন্ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ আজ মধ্য আয়ের দেশে পরিনত হয়েছে। আন্তর্জাতিকভাবে বাংলাদেশ অনেক সমাদৃত হচ্ছে। শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের মর্যাদাপূর্ণ স্থান দখল করেছে। সভায় বক্তারা শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

সভার শুরুতে বঙ্গবন্ধুসহ মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের স্মরনে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে লন্ডন মহানগর আওয়ামীলীগের পুষ্পস্তবক অর্পণ

২৬শে মার্চ শনিবার বাংলাদেশের ৪৫তম স্বাধীনতার দিবসের প্রথম প্রহরে লন্ডন মহানগর আওয়ামীলীগের সার্বিক তত্ত্বাবধানে ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক এবং সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী নেতৃত্বে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে শহীদ মিনারে মহান মুক্তিযোদ্ধে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পন করে যুক্তরাজ্য আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ ও তাতী লীগের নেতৃবৃন্দ।

এসময় লন্ডন মহানগর আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন লন্ডন মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আনহার মিয়া, সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মজাহিদ, সহ সভাপতি সৈয়দ এহছান, যুগ্ম সম্পাদক আজহারুল ইসলাম সিপার, সাংগঠনিক সম্পাদক আব্দুল হেলাল চৌধুরী সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সাদেক, প্রবাস বিষয়ক সম্পাদক ইউসুফ কামালী, মানবাধিকার সম্পাাদক সায়েক আহমদ, প্রচার সম্পাদক এডভোকেট আনিছুর রহমান আনিছ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুশান্ত দাস গুপ্ত, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সুরমান হোসেইন, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আছাদুর রহমান আজাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিলু, সহ প্রচার সম্পাদক দিপংকর তালুকদার, সাংগঠনিক সম্পাদক সোয়েব আফজল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24