1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাংলাদেশিদের জন্য কঠোর হচ্ছে ইউরোপীয় দেশগুলোর ভিসা ব্যবস্থা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

বাংলাদেশিদের জন্য কঠোর হচ্ছে ইউরোপীয় দেশগুলোর ভিসা ব্যবস্থা

  • Update Time : সোমবার, ২৬ জুন, ২০১৭
  • ৩২২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: বাংলাদেশি নাগরিকদের জন্য কঠোর হচ্ছে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর ভিসা। শুক্রবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে দুই দিনের এক বৈঠকে মিলিত হয় ২৮ দেশের এই জোটের নেতারা। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ইউরোপে অবৈধভাবে থাকা নিজেদের নাগরিকদের যেসব দেশ ফেরত নেবে না; সেসব দেশের জন্য ভিসায় কড়াকড়ি আরোপ করা হবে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

সাম্প্রতিক সময়ে ইউরোপে অবৈধভাবে থাকা বিভিন্ন দেশের নাগরিকদের তাদের স্ব স্ব দেশে ফেরত পাঠাতে তৎপর হয়ে উঠেছে ইউরোপীয় ইউনিয়ন। ২৮ দেশের এই সংস্থা বলছে, বাংলাদেশ ও নাইজেরিয়ার মতো কিছু দেশ তাদের নাগরিকদের ফিরিয়ে নিতে আগ্রহ দেখাচ্ছে না।

২০১৪ সাল থেকেই অবৈধ অভিবাসীদের ব্যাপারে কঠোর অবস্থান নেয় ইউরোপের দেশগুলো। শুক্রবার ব্রাসেলস বৈঠকে ইইউ নেতারা তৃতীয় বিশ্বের দেশগুলোর জন্য ভিসানীতি পর্যালোচনাসহ সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেন।

ইউরোপে অবৈধ অভিবাসীদের প্রধান প্রবেশদ্বার হয়ে উঠেছে ইতালি। বিশেষ করে আফ্রিকার দেশ লিবিয়া থেকে পাচারকারীদের নৌকায় চড়ে লোকজন ইউরোপের সাগরতীরে পৌঁছাছে। এদের বেশিরভাগ অবৈধ শ্রম অভিবাসী হিসেবে বিবেচিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com