1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাংলা নববর্ষ উপলক্ষে গুগলের বিশেষ উপহার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

বাংলা নববর্ষ উপলক্ষে গুগলের বিশেষ উপহার

  • Update Time : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০১৫
  • ৫৮০ Time View

অনলাইন ডেস্ক:: পহেলা বৈশাখে বাঙালিদের অভিনব এক উপহার দিল সার্চ ইঞ্জিন গুগল। প্রথমবারের মতো বাংলা নববর্ষ উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছে তারা। বাংলা ভাষা এবং ঐতিহ্য ফুটিয়ে তোলা নকশায় তৈরি করা ডুডলটি মঙ্গলবার প্রথম প্রহর থেকে দেখা যাচ্ছে গুগলের হোমপেজে।এর আগে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছিল গুগল। চলতি বছরে টানা তিন মাসে বাংলাদেশি ব্যবহারকারীদের বিশেষ ডুডল উপহার দিল বিশ্বের সবচেয়ে বৃহৎ এই সার্চ ইঞ্জিন।
বাংলা নববর্ষ নিয়ে তৈরি করা ডুডলে গুগল লিখতে ইংরেজি ‘ও’-এর পরিবর্তে ব্যবহার করা হয়েছে বাঙালি সংস্কৃতির অনুসঙ্গ হাতপাখা। দুটি হাতপাখার একটিতে বাহারী নকশা ও অন্যটিতে বাংলায় লেখা হয়েছে ‘শুভ নববর্ষ ১৪২২’। বৈশাখী নকশার মতো রঙিন কারুকাজ করা হয়েছে গুগলের লোগোটিতে। এর ওপরে মাউস রাখলে ‘হ্যাপি নিউ ইয়ার ১৪২২’ লেখাও দেখা যায়। ডুডলটির ওপর ক্লিক করলে বাংলা নববর্ষ উদযাপন সংক্রান্ত সব খবর, রচনা ও ছবির বৃত্তান্ত হাজির হয় সামনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com