1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাজার অস্থিতিশীল জগন্নাথপুরে মাংসের কেজি ৬০০ টাকা, দেখার কেউ নেই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

বাজার অস্থিতিশীল জগন্নাথপুরে মাংসের কেজি ৬০০ টাকা, দেখার কেউ নেই

  • Update Time : শনিবার, ১৯ মে, ২০১৮
  • ২২৪ Time View

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জের জগন্নাথপুরে পবিত্র মাহে রমজান মাস শুরুর সঙ্গে সঙ্গে দ্রব্যমূল্যের বাজার অস্থিতিশীল হয়ে উঠেছে। বাজার তদাকরিতে স্থানীয় প্রশাসনের কোন পদক্ষেপ না থাকায় বিক্রেতার তাদের নিজেদের ইচ্ছামতো লাগামহীনভাবে দ্রব্য মূল্যে বৃদ্ধি করে ক্রেতাদের ওপর এক ব্যবসার নামে এক ধরনের নিযার্তন চালিয়ে দেদারছে ব্যবসা চালিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। গত তিন/চার দিন ধরে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে চড়াদামে বিক্রি হচ্ছে।
আজ শনিবারও সরেজমিনে জগন্নাথপুর উপজেলা বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।
সারা দেশব্যাপি রমজান মাসে গরুর মাংসের দাম প্রতিকেজি ৪৫০ টাকা নির্ধারণ করা হলেও জগন্নাথপুরে ৫৫০-৬০০ টাকা দরে প্রতিকেজি বিক্রি হচ্ছে। এছাড়াও মাছ, মুরগি ও সবজি বাজারে লাগামহীনভাবে দ্রব্যমূল্যে বাড়ানো হয়েছে। রোজার তিন/চার দিন পূর্বে বাজার স্থিতিশীল থাকলেও রোজার আগের দিন (বৃহস্পতিবার) ও গতকাল শুক্রবার জগন্নাথপুর উপজেলা সদর বাজার ঘুরে চড়া দামে মাছ মাংস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিক্রির তথ্য জানা যায়।
বাজারে আসা এক ক্রেতা বলেন, এসেছিলাম গরুর মাংস কিনতে। কিন্তুু অতিরিক্ত দাম থাকায় ক্রয় করতে পারলাম না। তিনি বলেন, রোজার মাসে গরুর মাংস প্রতিকেজি ৪৫০টা নির্ধারণ করা হলেও জগন্নাথপুর বাজারে ৫৫০-৬০০টা দরে বিক্রি করা হচ্ছে। মানুষের চাহিদা বেশি থাকায় ব্যবসায়ীরা দাম বাড়িয়ে ব্যবসার নামে এক ধরনের ডাকাতি করছেন।
মুরগির বাজার ঘুরে দেখা যায়, লাল মুরগি প্রতিকেজি ৩৭৫-৩৮০ টাকা দরে বিক্রি হয়েছে। সাদা মুরগি প্রতিকেজি ১৪৫-১৫০ টাকা। দুইদিন পূর্বে লাল মরগির কেজি ছিল ৩১০-৩১৫ এবং সাদা মুরগি প্রতিকেজি বিক্রি হয়েছে ১২৫-১৩০টাকা
এছাড়া সবজি বাজারে সপ্তাহখানিক পূর্বে টমেটো প্রতি কেজি বিক্রি হতো ৪০ টাকা এখন বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকা, বেগুন প্রতি কেজি ৬০ টাকা, শশা প্রতিকেজি ৬০-৬৭ টাকা, গাঁজর প্রতিকেজি ৬০-৭০টাকা, চিঙ্গা প্রতিকেজি ৫৫-৬০টাকা, চিচিঙ্গা প্রতিকেজি ৬০টা মূল্যে বিক্রি হয়েছে।
এদিকে মাছ বাজারে মাছের তীব্র সংকট রয়েছে। দেশী মাছ চোখেই পড়েনি। অস্বাভাবিক চড়াদামে ফিসারির মাছ বিক্রি হতে দেখা যায়। নাম প্রকাশ না করে একজন শিক্ষক বলেন,আমাদেও মতো মধ্যম আয়ের মানুষের মাছ ক্রয় করা অসম্ভব হয়ে পড়েছে। রোজার জন্য মাছ কিনতে গিয়ে অস্বাভাবিক দামের কারণে না কিনেই ফিরতে হয়েছে।
জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, রোজাকে সামনে রেখে যারা বাজার অস্থিতিশীল করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com