1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিজয়ের আনন্দে হরতাল শিথিল করল বিএনপি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

বিজয়ের আনন্দে হরতাল শিথিল করল বিএনপি

  • Update Time : মঙ্গলবার, ১০ মার্চ, ২০১৫
  • ৫৫৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক-বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় বিজয় মিছিলের কর্মসূচি দিয়ে হরতাল শিথিলের ঘোষণা দিয়েছে বিএনপি। সোমবার অস্ট্রেলিয়ার অ্যাডেলেইডে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয়ের কয়েক ঘণ্টার মধ্যে গুলশানের কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এক বিবৃতিতে এই ঘোষণা দেন।

গত ৫ জানুয়ারি থেকে অবরোধ শুরুর পর ফেব্রুয়ারির শুরু থেকে এই পর্যন্ত প্রতি সপ্তাহে রোববার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত হরতাল ডেকে আসছিল বিএনপি নেতৃত্বাধীন ২০ দল।

ইজতেমার সময় অবরোধ অব্যাহত রাখার পাশাপাশি শিক্ষামন্ত্রীর শত অনুরোধেও এসএসসি পরীক্ষায় হরতাল শিথিল করেনি বিএনপি জোট। এই কারণে এখন শুধু সাপ্তাহিক ছুটির দিনে পরীক্ষা হচ্ছে।

কর্মসূচি শুরুর পর এই প্রথম হরতাল শিথিলের ঘোষণা এল। তবে লাগাতার অবরোধ চলবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

নজরুল ইসলাম বলেন, “প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশ দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় আগামীকাল মঙ্গলবার ২০ দলের পক্ষ থেকে সারাদেশে এই বিজয়কে অভিনন্দন জানিয়ে মিছিল হবে।

“এ উপলক্ষে আগামীকাল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বঘোষিত হরতাল কর্মসূচি শিথিল করা হয়েছে। তবে অবরোধ অব্যাহত থাকবে।”

হরতাল পুনরায় মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত চলবে বলে বিবৃতিতে বলা হয়।

যে কয়টি ঘটনা বাংলাদেশের গৌরব বিশ্বসভায় তুলে ধরেছে, তার অধিকাংশেরই উপলক্ষ ক্রিকেট। তা এবার তা দেশের রাজনৈতিক কর্মসূচিতেও প্রভাব ফেলল।

বিএনপি জোটের চলমান কর্মসূচিতে নাশকতায় শতাধিক মানুষ মারা গেছেন। এই কর্মসূচি প্রত্যাহার করতে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠন বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আসছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিজয়ী ক্রিকেটারদের অভিনন্দন জানিয়ে তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com