শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম:
ব্রিটিশ পালার্মেন্টে ঝড় তুলবে বিজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী এমপি ব্রিটেনের নির্বাচনে একটি আসনে বিশাল জয় পেয়েছেন জগন্নাথপুরের আফসানা বেগম অপরাধীদের প্রতি মহানবীর আচরণ যেমন ছিল সুদখোরদের ধরতে জেলা ও উপজেলায় মাঠে নামছে প্রশাসন জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ এনটিভি ইউরোপের জগন্নাথপুর প্রতিনিধি নিয়োগ পেলেন আব্দুল হাই আইসিটি লানিং প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন পরিচালক প্রতাপ চৌধুরী ওয়াজ মাহফিল যেন কারো কষ্টের কারণ না হয়

ব্রিটেনে মুসলমানের উপর হামলার ঘটনা বেড়েছে

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১ জুলাই, ২০১৬
  • ৩৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ব্রিটেনে মুসলিম বিদ্বেষ উদ্বেগজনক হারে বাড়ছে। ২০১৫ সালে দেশটির মুসলিম নাগরিকদের উপর হামলা, অপদস্থের ঘটনার সমীক্ষা করে এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক বেসরকারি সংগঠন ‘টেল মামা’।

প্রতিবেদনে বলা হয়েছে, আলোচ্য বছরে দেশটিতে বসবাসরত সংখ্যালঘু মুসলমানদের উপর হামলা বেড়েছে ২০০ শতাংশ।

সংগঠনের সমীক্ষায় বলা হয়েছে, ২০১৫ সালে যুক্তরাজ্যে ধর্মীয় বিদ্বেষপ্রসূত ১ হাজার ১২৮টি হেনস্তার মধ্যে ৮০০টি হয়েছে মুসলমানদের উপর। একই সঙ্গে সংগঠনটির প্রতিবেদনে বলা হয়েছে, বিদ্বেষপ্রসূত এসব হেনস্তার প্রধান শিকার বোরকা পরা মুসলিম নারীরা।

এসব হেনস্তার ঘটনা ট্রেন ও বাস স্টেশনে বেশি হচ্ছে বলে সমীক্ষা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। প্রধানত ১৩ থেকে ১৮ বছরর শ্বেতাঙ্গ কিশোর তরুণরা এসব মুসলমানদের হেনস্তার সঙ্গে জড়িত।

বিদ্বেষপ্রসূত এসব হামলার শিকার ব্যক্তিরা অভিযোগ করেছেন, আশপাশের প্রত্যক্ষদর্শীরা এ ধরনের পরিস্থিতি ঠেকানোর কোনো চেষ্টা করে না। শারীরিক লাঞ্ছনার কথাও জানিয়েছেন ভুক্তভোগীরা।

সপ্তাহের বৃহস্পতি থেকে রোববার এ ধরনের হেনস্তার ঘটনা চার সপ্তাহ আগের তুলনায় ৫৭ শতাংশ বেশি হচ্ছে জানিয়ে যুক্তরাজ্য পুলিশ ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করার একদিন পর বেসরকারি সংগঠন ‘টেল মামা’ মুসলমানদের হেনস্তা নিয়ে সমীক্ষা প্রকাশ করল।

মুসলিম বিদ্বেষের এই প্রতিবেদন এমন সময় প্রকাশ পেল যখন গত সপ্তাহে ইউরোপীয় ইউনিয়নে থাকা না থাকা নিয়ে ঐতিহাসিক গণভোটের পর বর্ণবাদী হামলা বেড়ে যাওয়া নিয়ে গভীর উদ্বেগ তৈরি হয়েছে।

‘টেল মামা’ প্রধান শাহিদ মালিক মালিক সতর্ক করে দিয়ে করেছেন, সরকার দ্রুত যদি এদিকে নজর না দেয়, ব্রিটেনের সংখ্যালঘু জনগোষ্ঠীর জন্য, বিশেষ করে মুসলমানদের জন্য, ভয়ানক বিপদ নেমে আসবে।

ব্রিটেনে মুসলিম জনসংখ্যা বর্তমানে ৩০ লাখের মতো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24