1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রাজিলের অলিম্পিক জয় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
দিরাইয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত

ব্রাজিলের অলিম্পিক জয়

  • Update Time : রবিবার, ২১ আগস্ট, ২০১৬
  • ৩৭৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: অলিম্পিক ফুটবলের স্বর্ণপদক জিতেছে ব্রাজিল। ফাইনালে তারা টাইব্রেকারে ৫-৪ গোলে হারায় জার্মানিকে। এর মাধ্যমে বিশ্ব ফুটবলের সব ধরণের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ব্রাজিল।

প্রথমার্ধে নেইমারের দুর্দান্ত এক ফ্রি-কিকে ব্রাজিল এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ম্যাক্স মায়ারের গোলে সমতা ফেরায় জার্মানি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে, এবং অতিরিক্ত সময়েও কোন গোল না হওয়ায় টাইব্রেকারে নিষ্পত্তি হয় অলিম্পিক স্বর্ণের।

টাইব্রেকারে ব্রাজিলের পক্ষে ৫টি শটই খুঁজে পায় প্রতিপক্ষের জাল, কিন্তু জার্মানির একটি শট ঠেকিয়ে দেন ব্রাজিলের গোলরক্ষক। ফলে শেষ শটটিতে নির্ধারিত হয় অলিম্পিক স্বর্ণের। আর এ শট থেকে গোল করতে ভুল করেন নি সুপারস্টার নেইমার। নেইমারের শট জার্মানির গোলরক্ষককে পরাস্ত করলে উতসবে মেতে নেইমাররা, একই সঙ্গে পুরো মারকানা।

এর আগে, খেলার ২৭ মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় ব্রাজিল। বক্সের বাইরে দুর্দান্ত একটা ফ্রি-কিকে গোল করেন নেইমার। তার ফ্রি-কিকটি গোলবারে লেগে আশ্রয় নেয় জালে। দ্বিতীয়ার্ধে খেলার ৫৯ মিনিটে জেরেমি টলজানের পাস থেকে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিং দেন ম্যাক্স মেয়ার। এতেই গোলের দেখা পায় জার্মানি।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত আড়াইটায় রিও ডি জেনিরোর ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে অলিম্পিকের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ফুটবলের দুই পরাশক্তি।

অধরা অলিম্পিক ফুটবলের সোনা জেতার খুব কাছে গত অলিম্পিকে ব্রাজিলকে নিয়ে গিয়েছিলেন নেইমার। সেবার পারেননি, মেক্সিকোর কাছে ফাইনাল হেরেছিল তার দল। আর এবার প্রথমার্ধে গোল করে এবং টাইব্রেকারে সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে গোল করে দেশকে ভাসিয়েছেন অর্জনের আনন্দে।

টুর্নামেন্টে নেইমারদের সূচনাটা ভালো ছিল না মোটেও। ইরাক ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ড্র করার পর ছন্দে ফেরে ব্রাজিল। গ্রুপের শেষ খেলায় ডেনমার্ককে ৪-০, কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে ২-০ ও সেমিফাইনালে হন্ডুরাসকে ৬-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ব্রাজিল। ফাইনালে জার্মানিকে হারিয়ে ব্রাজিলকে অধরা স্বর্ণ এনে দিলেন নেইমার-জেসাসরা।

বিশ্বফুটবলের এ দুই পরাশক্তি প্রথমবারের মত স্বর্ণজয়ের জন্যে লড়ে। এতে প্রথমবারের মত স্বর্ণপদক জয় করে ব্রাজিল। আর খালি হাতে নয়, জার্মানি পেয়েছে রৌপ্য পদক। প্রতিযোগিতায় নাইজেরিয়া ব্রোঞ্জ পদক পেয়েছে। এছাড়া হন্ডুরাস কোনো পদক না পেলেও হয়েছে চতুর্থ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com