1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রিটিশ হাই কোর্টের বাংলাদেশি বিচারককে নাইটহুড উপাধি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ব্রিটিশ হাই কোর্টের বাংলাদেশি বিচারককে নাইটহুড উপাধি

  • Update Time : শনিবার, ৪ নভেম্বর, ২০১৭
  • ৩৫২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::যুক্তরাজ্যের হাই কোর্টের বিচারক বাংলাদেশি বংশোদ্ভূত আখলাকুর রহমান চৌধুরী নাইটহুড খেতাবে ভূষিত হয়েছেন। নাইটহুড বৃটেনের রাণী কর্তৃক প্রদত্ত অন্যতম সর্বোচ্চ পদক।
তৃতীয় বাঙালি হিসেবে আখলাকুর রহমান চৌধুরী এ খেতাব পেলেন। এর আগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও ফজলে হাসান আবেদ এ পুরস্কার পান।

গত ২ অক্টোবর থেকে ব্রিটিশ হাই কোর্টে প্রথম ব্রিটিশ বাংলাদেশি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন আখলাকুর রহমান চৌধুরী। তিনি ১৯৯২ সালে বারে যোগ দিয়েছিলেন। পরে ২০০৯ সালে তাকে রেকর্ডার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।

২০১৬ সালে তাকে হাই কোর্টের ডেপুটি জাজ হিসেবে নিয়োগ দেওয়া হয়। দীর্ঘদিন তিনি এটর্নি জেনারেলের অ্যাপ্রুভড কাউন্সিলের প্যানেল সদস্য ছিলেন। সেখানে তিনি পররাষ্ট্র ও কমনওয়েলথ অফিস, প্রতিরক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন সংস্থাকে মানবাধিকার থেকে বিভিন্ন ইস্যুতে পরামর্শ দিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com