বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম:
মানবতাবিরোধী অপরাধ:টিপু সুলতানের ফাঁসি আদেশ চালকদের প্রতি ইসলামের নির্দেশনা জগন্নাথপুরে সংগ্রামী সেই মেয়েটির পরিবারে উপজেলা পরিষদের সেলাই মেশিন প্রদান জগন্নাথপুরে মোটরযান ও ভোক্তা আইনে ভ্রাম্যমান আদালতের জরিমানা সৌদিতে নির্যাতিতা জগন্নাথপুরের কিশোরীকে দেশে ফেরাতে পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন হলেও কমিটি হয়নি আইসিজেতে গাম্বিয়ার আইনমন্ত্রী-মিয়ানমারের গণহত্যা কোনোভাবেই গ্রহণ করা যায় না জগন্নাথপুরে মানবাধিকার দিবসে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত সিলেটে মাকে হত্যা করল পাষান্ড ছেলে ঘৃনার বদলে অমুসলিমদের মধ্যে ১০ হাজার কোরআন বিতরণ করবে নরওয়ের মুসলিমরা

ব্রিটেনের নির্বাচনে এবার ১৪ বাংলাদেশী লড়ছেন

Reporter Name
  • Update Time : শনিবার, ৩ জুন, ২০১৭
  • ২৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: আর মাত্র ৪ দিন পর যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন। এখন নির্বাচন ঘিরে চলছে শেষ সময়ের প্রচারণা। এবার বিভিন্ন দলের হয়ে নির্বাচনে লড়ছেন ১৪ জন ব্রিটিশ বাংলাদেশি।

১৪ জনের মধ্যে ৮ জন লড়ছেন প্রধান বিরোধী দল লেবার পার্টির হয়ে আর লিবারেল ডেমোক্রেট ও ফ্রেন্ডস পার্টির হয়ে লড়ছেন একজন করে। স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অন্য ৪ জন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী লেবার পার্টির বাঙালি প্রার্থীরা হলেন, রুশনারা আলী (বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন), টিউলিপ রেজওয়ান সিদ্দিক (হ্যাম্পস্টেট অ্যান্ড কিলবার্ন), রূপা হক (ইলিং সেন্ট্রাল ও একটন), আনোয়ার বাবুল মিয়া (ওয়েলউইন অ্যান্ড হ্যাটফিলড), মেরিনা আহমদ (বেকেনহাম), রওশন আরা (সাউথ থেনেট), ফয়সল চৌধুরী এমবিই (স্কইল্যান্ডের এডিনবারা সাউথ ওয়েস্ট) ও আবদুল্লাহ রুমেল খান (পোর্টসমাউথ নর্থ)।

স্বতন্ত্র ৪ প্রার্থী হলেন, আজমল মাশরুর (বেথনাল গ্রিন অ্যান্ড বো), ওলিউর রহমান (পপলার অ্যান্ড লাইম হাউজ), আবু নওশাদ (ইয়ার্ডলি, বার্মিংহাম) ও ব্যারিস্টার মির্জা জিল্লুর (ইস্টহাম)।

লিবারেল ডেমোক্রেটিক পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাজু মিয়া (ফরেস্ট আসন) আর ফ্রেন্ডস পার্টির হয়ে লড়ছেন আফজল চৌধুরী (ইস্টহ্যাম)।

গত ১৮ এপ্রিল হঠাৎ আগাম নির্বাচনের ঘোষণা দেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে। আসছে ৮ জুন এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

২০১৫ সালের ওই নির্বাচনে লেবার পার্টির হয়ে লড়েছিলেন পাঁচজন ব্রিটিশ বাংলাদেশি, যাদের তিনজনই জয়ী হন। তবে কনজারভেটিভ দল থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী একমাত্র ব্রিটিশ বাংলাদেশি পরাজিত হয়েছিলেন।

গতবারের বিজয়ীদের মধ্যে সিলেটের মেয়ে রুশনারা আলী, বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক (শেখ রেহেনার মেয়ে) ও রুপা হক এবারও লেবার পার্টির মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24