সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
শালুকের ঠোঁটে ফুটে বিজয় || আব্দুল মতিন জগন্নাথপুর উপজেলা ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন জগন্নাথপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সম্পন্ন, ১২টি শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত জগন্নাথপুরে প্রবাসি সংগঠনের উদ্যেগে দরিদ্র মানুষের মধ‌্যে ত্রাণ বিতরণ দিরাইয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২০ ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল

ব্রিটেনে সর্বোচ্চ তাপমাত্রার সতর্কবার্তা

Reporter Name
  • Update Time : সোমবার, ১৯ জুন, ২০১৭
  • ৪৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ব্রিটেনে রবিবার বছরের সর্বোচ্চ তাপমাত্রা ৯০ ডিগ্রি ফারেনহাইট পর্যন্ত পৌঁছেছে। কিন্তু এই তাপমাত্রা গতকালের চেয়ে আজ সোমবার আরো বেশি বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির সরকারি তাপ স্বাস্থ্য সতর্কবার্তায় (Government heat health warning ) এই তাপমাত্রাকে ‘হত্যাকারী’ আখ্যা দিয়ে ৩ অ্যাম্বার ( 3 amber) স্তরের সতর্কতা দেখানো হয়েছে। সূর্যস্নান কারীদের সতর্ক করে বলা হয়েছে- ১১ থেকে ৩টা পর্যন্ত ঘরের ভেতরে অবস্থান করতে।

একই সাথে অধিক তাপমাত্রার কারণে অসুস্থ মানুষদের হাসপাতালগুলোতে বেশি সংখ্যক ভর্তির ব্যাপারে সহায়তা দেখাতে বলা হয়েছে। অপেক্ষাকৃত বয়স্ক ও দুর্বলদের আত্মীয়-স্বজনকে তাদের ব্যাপারে অধিক সতর্কতা অবলম্বন করার জন্য তাগিদ দেওয়া হয়েছে। রবিবার বিকেলে পূর্ব সাসেক্স ব্রাইটন সাগরের উপকূলে ঝলমলে রৌদ্রজ্জ্বল তীরে হাজার হাজার জনসাধারণ নিজেদের ছড়িয়ে ছিটিয়ে অবস্থান করতে দেখা গেছে। এদিকে লন্ডনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে হ্যামটন (Hampton)ওয়াটার ওয়ার্কসে আজ ৮৯.৪ ডি. ফা. (৩১.৯ সি) তাপমাত্রায় পৌঁছেছিল। আজ অধিকাংশ ব্রিটেনবাসী সূর্যের তাপদাহের এ ঝলকানি উপভোগ করেছিল। তবে এই তাপমাত্রা ৯৩.২ ডি.ফা. (৩৪সি.) পর্যন্ত বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করা হচ্ছে। ডেইলি মেইল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24