বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৫:৫০ পূর্বাহ্ন

মন্ত্রীকে ‘বানর’ বলে বিপাকে মালিঙ্গা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৩ জুন, ২০১৭
  • ৫৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: লাসিথ মালিঙ্গা বিপদে পড়তে পারেন। নিজের বিপদ নিজেই ডেকে এনেছেন তিনি। শ্রীলংকার ক্রীড়ামন্ত্রীকে ধুয়ে ফেলেছেন।

বুধবার এই ফাস্ট বোলার তুলোধুনো করেন তার দেশের ক্রীড়া মন্ত্রীকে। ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলংকার হতাশাজনক পারফরম্যান্স নিয়ে মন্তব্য করেছিলেন।

তিনি বলেছিলেন, টুর্নামেন্টে লংকার খেলোয়াড়দের ফিটনেস ঠিক ছিল না। লংকান ক্রিকেটাররা মাঠে প্রচুর ক্যাচ ছেড়েছেন ফিটনেসের ঘাটতির কারণে।

এই সমালোচনার লক্ষ্যবস্তু ছিলেন মালিঙ্গা। মন্ত্রী বলেছিলেন, আইপিএলে মাত্র চার ওভার বোলিং করে অনেক টাকা পাওয়া যায় বলে কোনো কোনো খেলোয়াড় শুধু অতটুকু ফিটনেসই ধরে রাখার ব্যাপারে আগ্রহী। জাতীয় দলের স্বার্থ তাদের কাছে মুখ্য নয়।

মন্ত্রীর কথা ভালো লাগেনি মালিঙ্গার। তিনি পাল্টা জবাব দিতে দেরি করেননি। এই লংকান ফাস্ট বোলারের কথায়, ‘সেরা ফিল্ডাররাও ক্যাচ ছাড়ে। যারা বলছেন ফিটনেস না থাকায় ক্যাচ ফেলা হয়েছে, তাদের কোনো ধারণাই নেই খেলা সম্পর্কে। যদি খেলাটা বুঝে থাকেন, তাহলে দেখবেন সেরা ফিল্ডারদেরও হাত থেকে ক্যাচ ফসকায়।

একটি ওয়েবসাইটকে মালিঙ্গা বলেন, ‘যারা বসে বসে শুধু চেয়ার গরম করে, তাদের ব্যাপারে আমি কিছু বলতে চাই না। যখন টিয়া পাখিকে খাঁচায় পুরে রাখা হয়, খাঁচার বাইরের বানররা খুব চেঁচামেচি করে। কেবল টিয়া পাখিই বোঝে খাঁচায় থাকার যন্ত্রণাটা কেমন। টিয়া পাখির উচিত বিষয়টি সম্পর্কে বলা, বানরের নয়। বানর যদি খাঁচায় থাকার যন্ত্রণা নিয়ে আলাপ করা শুরু করে, তাহলে সমস্যা তৈরি হয়।’

তিনি আরও বলেন, মাঠে থেকে সিদ্ধান্ত নিলে, কখনও কখনও সেই সিদ্ধান্ত ভুলও হতে পারে। যেসব লোক আরামদায়ক চেয়ারে বসে অভিযোগ তোলেন, তাদের জবাব দেয়ার সময় আমার নেই।’

পরে ফিটনেস পরীক্ষায় অংশ নিয়ে মালিঙ্গা ২০ মিটার দৌড় শেষ করেন ২.৯১ সেকেন্ড সময় নিয়ে। তার চেয়ে দ্রুততম সময়ে (২.৮৯ সেকেন্ড) দৌড়ান শুধু নুয়ান কুলাসেকারা।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে শ্রীলংকান ফিল্ডাররা তিনটি সহজ ক্যাচ ছেড়েছেন। তিনটি ক্যাচই মালিঙ্গার বলে। এর মধ্যে দু’বার রক্ষা পান সরফরাজ। পাকিস্তান ম্যাচ জিতে যায়। আর বিদায় নিতে হয় শ্রীলংকাকে। পরে ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24