সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০২:০৫ অপরাহ্ন
শিরোনাম:
আল কোরআন অনুসরণের আহ্বান রুশ প্রেসিডেন্ট পুতিনের! জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মন্ত্রী, শিক্ষক,সাংস্কৃতিক কর্মী, গণজাগরণ মঞ্চের সংগঠক,ও ব্লগারসহ ১৯ জনকে হত্যার হুমকি

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ আগস্ট, ২০১৫
  • ১৫৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: সরকারের মন্ত্রী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংস্কৃতিক কর্মী, গণজাগরণ মঞ্চের সংগঠক ও ব্লগারসহ ১৯ জনকে হত্যার হুমকি দিয়ে নতুন করে চিঠি পাঠিয়েছে ‘ইত্তেহাদুল মুজাহিদিন’ নামের কথিত একটি সংগঠন। বুধবার বিভিন্ন গণমাধ্যমের কার্যালয়ে পাঠানো চিঠিতে হুমকির শিকার ব্যক্তিদেরকে ইসলাম ও মাদ্রাসা শিক্ষার দুশমন, নাস্তিক, সিলেট বিদ্বেষী, সিলেটের কলঙ্ক, স্যাটানিক ব্লগার হিন্দুস্তানি দালাল ও মুসলিম নাম সর্বস্ব মুনাফিক বলে আখ্যায়িত করা হয়েছে। হুমকি প্রাপ্ত ব্যক্তিদের অধিকাংশের বাড়ি সিলেটে এবং চিঠিটি পোস্ট করা হয় সিলেট থেকে। এবিষয়ে জানতে চাইলে ডিবি পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, চিঠির বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। আসলেই এধরনের কোন সংগঠনের অস্তিত্ব আছে কি না সেটারও তদন্ত চলছে।

গণমাধ্যমের কার্যালয়ে পাঠানো চিঠি বা খামে ইত্তেহাদুল মুজাহিদিন নামক সংগঠনটির কোনো ঠিকানা বা নেতার নাম দেয়া হয়নি। কম্পিউটারে কম্পোজ করা চিঠিতে সিলেটের কিছু আঞ্চলিক শব্দ ব্যবহার করা হয়েছে। হুমকি দিয়ে কথাগুলো লেখা হয়েছে ছড়ার মতো করে। খামের ওপর সিলেট একটি পোস্ট অফিসের সিল ও ১০ অগাস্ট পোস্ট করার বিষয়ে উল্লেখ রয়েছে।
জানা গেছে, চিঠিতে মোট ২০ জনের নাম ছিলো। এর মধ্যে তালিকার এক নম্বরে থাকা ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নাম লাল কালি দিয়ে কেটে দেয়া হয়েছে। গোড়ানের নিজ বাসায় গত ৭ আগস্ট তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া ওই চিঠিতে ধারাবাহিকভাবে ব্লগার আরিফ জেবতিক, সুশান্ত দাশ গুপ্ত, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল, ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী, আব্দুর রহমান (পরিচয় অজ্ঞাত), শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী, উদীচী শিল্পীগোষ্ঠীর মকবুল হোসেন ও সুরঞ্জিত সেনগুপ্ত এমপির নাম রয়েছে।
তালিকায় এরপর রয়েছে ব্লগার আরিফুর রহমান, অমি রহমান পিয়াল, হুমায়ুন আজাদের ছেলে অনন্য আজাদ, গণজাগরণ মঞ্চের সংগঠক মাহমুদুল হক মুন্সি, মারুফ রসুল, বেসরকারি একটি বিশ্ববিদ্যালয় শিক্ষক ও অর্থনীতিবিদ আরাফাত রহমান, ব্লগার নির্ঝর মজুমদার, ড. আতিক, আশফাক আনুপ ও নূর নবী দুলালের নাম।
চিঠির শেষ অংশে লেখা হয়েছে-‘মরন একদিন হবেই বন্ধু, আজ নয়তো কাল/খোদার লাগি খোদার দুশমনের লইবো তাহার প্রাণ…/ নবীর অপমানে কাদে না তোমার মন!/ কি তোমার পেহচান (পরিচয়)? মরন একদিন হবেই বন্ধু…/লও জালিমের জান…’।
জানা গেছে, চলতি বছরে তিন দফায় চিঠির মাধ্যমে বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি দেয় আনসারুল্লাহ বাংলা। প্রথমে গত ২০ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকসহ ১০ জনকে হত্যার হুমকি দেয়া হয়। ৪ জুন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ সাত বিশিষ্টজনের নামে চিঠির মাধ্যমে হত্যার হুমকি দেয়া হয়। এছাগা গত ১৬ জুন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ ২৫ জনকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়। এসব ঘটনায় কোন আসামি গ্রেফতার বা কোন ক্লু উদ্ধার করতে পারেনি ডিবি পুলিশ। সর্বশেষ গত ৮ আগস্ট ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীকে ফোনে তিন দিনের মধ্যে হত্যার হুমকি দেয়া হয়। এঘটনায় থানায় জিডি হলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।
গত ৭ আগস্ট খিলগাঁয়ের গোড়ানের বাসায় ব্লগার নিলয়কে হত্যা করার পর আনসার আল ইসলাম নামের একটি সংগঠন গণমাধ্যম কার্যালয়ে ই-মেইল পাঠিয়ে দায় স্বীকার করে। সেখানে আনসার আল ইসলামকে আল কায়েদার ভারতীয় উপমহাদেশের (একিউআইএস) বাংলাদেশ শাখা বলে দাবি করা হয়। গত সোমবার বরিশালে গণজাগরণ মঞ্চের ছয় কর্মীর ছবি দিয়ে আনসার বিডি নামের একটি ফেসবুক পেজ থেকে হত্যার হুমকি দেয়া হয়।
– See more at: http://www.jugantor.com/current-news/2015/08/12/306917#sthash.49sZTuZv.dpuf

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24