শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুরের সাম্রাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত

মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

Reporter Name
  • Update Time : সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৫৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম::
দ্বিতীয় শ্রেণি মর্যাদার মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে প্রথমবারের মতো সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই পদে সারাদেশে মোট এক হাজার ৩৭৮ সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। রবিবার (৯ সেপ্টেম্বর) সরকারি কর্ম কমিশনের ওয়েসবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুর থেকে অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়েছে যা আগামী ৮ অক্টোবর সন্ধ্যা পর্যন্ত চলবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বাংলা বিষয়ে ৩৬৫ জন, ইংরেজিতে ১০৬ জন, গণিতে ২০৫ জন, সামাজিক বিজ্ঞানে ৮৩ জন, ভৌতবিজ্ঞানে ১০ জন, জীববিজ্ঞানে ১১৮ জন, ব্যবসায় শিক্ষায় ৮ জন, ভূগোলে ৫৪ জন, চারুকলায় ৯২ জন, শারীরিক শিক্ষায় ৯৩ জন, ধর্মে ১৭২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, http://bpsc.teletalk.com.bd অথবা www.bpsc.gov.bd এই দুই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে রেজিস্ট্রেশন করতে পারবেন। একাধিক পদে রেজিস্ট্রেশন করলে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে।
নিয়োগে চারটি বিষয়ে ২০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার মধ্যে বাংলা ৫০, ইংরেজিতে ৫০, সাধারণ জ্ঞান (বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলী) ৪০ এবং মানসিক দক্ষতা বিষয়ে ৬০ নম্বরের নৈর্ব্যত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষার জন্য ২ ঘণ্টা সময় দেওয়া হবে।

/

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24