শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১২:০৯ পূর্বাহ্ন

মার্কিন জনসংযোগ প্রতিষ্ঠানের সঙ্গে বাংলাদেশ সরকারের চুক্তি নবায়ন

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : সোমবার, ২৯ জুলাই, ২০১৯
  • ৬০ Time View

যুক্তরাষ্ট্রের বিজিআর পাবলিক রিলেশন্স নামে একটি জনসংযোগ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি নবায়ন করেছে বাংলাদেশ সরকার। বাংলাদেশ সরকারকে কৌশলগত জনসংযোগ ও সরকার-বিষয়ক পরামর্শ প্রদানের বিনিময়ে ৩ লাখ ডলার বা প্রায় আড়াই কোটি টাকা পাবে বিজিআর। এ খবর দিয়েছে মার্কিন জনসংযোগ বিষয়ক সংবাদ মাধ্যম পিআরউইক।

খবরে বলা হয়, বাংলাদেশ সরকারের সঙ্গে বিজিআর-এর এই চুক্তির মেয়াদ ২০২০ সালের ৩১শে মার্চ পর্যন্ত। ১৬ই জুলাই ফরেইন এজেন্টস রেজিস্ট্রেশন অ্যাক্টের আওতায় দাখিলকৃত বিবরণীতে, বিজিআর কর্তৃপক্ষ লিখেছে, বাংলাদেশ সরকারকে কৌশলগত জনসংযোগ সেবা ও সরকার বিষয়ক পরামর্শের জন্য এই চুক্তি করা হয়েছে। প্রসঙ্গত, বিদেশী রাষ্ট্র বা সরকারের হয়ে লবি করার জন্য কোনো মার্কিন প্রতিষ্ঠান চুক্তিবদ্ধ হলে এই বিবরণী আইনগতভাবে দাখিল করতে হয়।

তবে বাংলাদেশ সরকারকে আর কী ধরণের সেবা দেওয়া হবে, তা নিয়ে অতিরিক্ত কিছু বলতে রাজি হয়নি বিজিআর। প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট জেফরি বার্নবম বলেন, নীতিগতভাবেই আমরা আমাদের কাজ নিয়ে বিস্তারিত বলি না। আমরা যা বলার ওই বিবরণীতেই বলে থাকি।

ফরেইন এজেন্ট রেজিস্ট্রেশন অ্যাক্ট-এর ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, অন্তত ২০১৩ সাল থেকে বাংলাদেশ সরকারের হয়ে যুক্তরাষ্ট্রে কাজ করছে বিজিআর পাবলিক রিলেশন্স। প্রথমে প্রতি মাসে ২০ হাজার ডলারের বিনিময়ে ৬ মাসের সেবা দেয় প্রতিষ্ঠানটি।

সৌজন্যে মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24