রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৬:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের পাটলীতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা জগন্নাথপুরে গাছ কাটার ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা হচ্ছে জগন্নাথপুরে শিকল দিয়ে তিনদিন বেঁধে রাখার পর রিকশাচালকের মৃত্যু:হত্যা মামলা দায়ের ভারত বিনা যুদ্ধেই হারাচ্ছে জঙ্গি বিমান, নিহত হচ্ছেন পাইলট ২০০৫ সালের সিরিজ বোমা হামলার বিচার অবশ্যই হবে: পরিকল্পনামন্ত্রী সাপের ছোবলে শিশুর মৃত‌্যু বণাঢ্য আয়োজনে জনপ্রিয় দৈনিক সুনামগঞ্জের খবরের বর্ষপূর্তি উদযাপন দৈনিক সুনামগঞ্জের খবরের এবার বর্ষসেরা প্রতিনিধি হলেন আশিক মিয়া বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড, হিসেবে আখ্যা দিল জাতিসংঘ জগন্নাথপুরে তিন লাখ টাকা মূল্যের সরকারি গাছ ‘কেটে’ নিলেন যুবলীগ নেতা।

মালয়েশিয়ার পেনাংয়ে ২৭ বাংলাদেশি উদ্ধার

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১১ মার্চ, ২০১৬
  • ৩৮ Time View

শেখ কবির আহমেদ, মালয়েশিয়া-মালয়েশিয়ার পেনাং রাজ্যের পুলিশ মানবপাচারকারীদের খপ্পরে পড়া ২৭ জন অবৈধ বাংলাদেশিকে উদ্ধার করেছে। সঠিক তথ্য জানতে দূতাবাস সেখানকার প্রশাসনের সাথে যোগাযোগ আব্যাহত রেখেছে বলে দূতাবাস জানিয়েছে।
মালয়েশিয়ার সরকারি সংবাদ মাধ্যম বার্ণামা সূত্রে জানাযায়, এসব বাংলাদেশি মানবপাচারকারীদের মালয়েশিয়া আসার জন্য ১৫ হাজার রিঙ্গিত করে দিয়েছে। তাদেরকে পাচারকারীরা কেবল একবেলা পানি ও রোটি চানাই (পরোটা) খাবার দিতো। উদ্ধার হওয়া সবাই ছিল বেকার ও
অনাহারী। যেখানে তাদেরকে রাখা হয়েছিল, সেখানে মেঝেতেই তাদের ঘুমাতে হতো।
সে দেশের পুলিশ সূত্রে জানা গেছে, ২ ফেব্রুয়ারি এসব বাংলাদেশি শ্রমিক কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে মালয়েশিয়ায় প্রবেশ করে। পরে তাদের এজেন্ট শাহা আলমে নিয়ে গেলে অনুমোদন না থাকায় তাদেরকে কাজে নিতে অস্বীকৃতি জানায় সেখানাকার কারখানার মালিকরা। পরে তাদেরকে জহুর বারুতে নিয়ে যাওয়া হলে সেখানেও একই পরিস্থিতির সম্মুখীন হতে হয়। গত সোমবার তাদেরকে পেনাং নিয়ে যাওয়া হলে পুলিশ বিষয়টি জানতে পারে। এসময় তিন মালয়েশীয়কে আটক ও ২৭ জন বাংলাদেশি শ্রমিককে উদ্ধার করা হয়।
পেনাংয়ের পুলিশ প্রধান দাতো আব্দুল ঘাফার রাজাব সেখানকার সাংবাদিকদের বলেন, তামার দেসা মুরানির একটি দ্বিতল শিল্পভবন থেকে ১৭ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। উদ্ধার করার সময় তারা শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ে। তাদেরকে কেবল পানি ও রুটি খেতে দেওয়া হতো। সিমেন্টের ঠান্ডা মেঝেতেই ছিল তাদের শুয়ার জায়গা।
উদ্ধার হওয়া বাংলাদেশিদের দেওয়া তথ্য অনুযায়ী বাগান লালাং বাটারওয়ার্থ নামের একটি ওয়ার্কশপ থেকে আরো ১০ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। এদের কারোরই কাজের অনুমতিপত্র নেই। তাদের কাছে কেবল পাসপোর্টের ফটোকপি ছাড়া অন্যকোনো কাগজপত্র পাওয়া যায়নি বলে জারিয়েছে পুলিশ।
এ বিষয়ে বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করা হলে দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মো: সায়েদুল ইসলাম জানান, পেনাংয়ে বাংলাদেশ দূতাবাসের অনারারি কন্সার্ন শেখ ইসমাইল বিষয়টি জানার জন্য সেখানকার প্রশাসনের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছেন। সঠিক ইনফরমিশন না পাওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছেনা। সূত্র সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24