1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মিরপুর ইউপি নির্বাচনে ৬৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

মিরপুর ইউপি নির্বাচনে ৬৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

  • Update Time : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৪৪ Time View

বহুলপ্রতিক্ষীত সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘীরে প্রার্থী, সমর্থক ও এলাকার ভোটাদের মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষ দিন। এদিকে বিএনপির দলীয়ভাবে নির্বাচনে যাবে কীনা তা এখনও সিদ্ধান্ত না হওয়ায় বিএনপির সম্ভাব্য প্রার্থী ও দলীয় নেতাকর্মীরা হতাশায় ভুগচ্ছেন।
আজ বুধবার পর্যন্ত চেয়ারম্যান পদে ৭জন প্রার্থীসহ ৬৮ জন প্রার্থী মনোনয়ন পত্র স্থানীয় উপজেলা নির্বাচন কার্যালয় থেকে সংগ্রহ করেছেন।
চেয়ারম্যান পদে যারা ফরম সংগ্রহ করেছেন তারা হলেন, মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী আব্দুল কাদির,আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মাহবুবুল হক শেরিন, আতিকুর রহমান আতিক, বিএনপি নেতা জুবেদ আলী লখন, স্বতস্ত্র প্রার্থী সাহাব আলী, আব্বাছ
আলী ও শওকত আলী।  এছাড়া মেম্বার পদে (সাধারণ সদস্য) ৫৮ জন এবং সংরক্ষিত
নারী সদস্য পদে ৩ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জগন্নাথপুর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নির্বাচনে অংশ নিতে আজ বুধবার পর্যন্ত সম্ভাব্য চেয়ারম্যান পদে ৭ প্রার্থীসহ পুরুষ ও নারী সদস্য পদে মোট ৬৮ জন প্রার্থী মনোনয়নপত্র নিয়েছেন। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর বলেন, কাল বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এরমধ্যে আজ বিকেলে কয়েকজন প্রার্থী সাধারন সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন। তিনি জানান, আগামী ১৫ সেপ্টেম্বর বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত,  ২০০৩ সালে জগন্নাথপুর উপজেলার মিরপুরইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্টিত হয়। এ সময় ওই ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন। ২০০৮ সালে জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার
জন্য আকমল হোসেন মিরপুর ইউনিয়ন পরিষদ থেকে অব্যাহতি নেন। এসময় তিনি ইউপি
সদস্য জমির উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়ে যান।
এরপর থেকে এখন পর্যন্ত আর কোন নির্বাচন হয়নি।  ২০০৭ সালে জাতীয় পরিচয়পত্রের কাজ চলাকালীন সময়ে মীরপুর ইউনিয়নের লহড়ি গ্রামের একটি অংশ জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার ভোটার হওয়া  নিয়ে বিরোধের সৃষ্টি হয়। একপর থেকে আইনি জটিলতায় আটকে যায় নির্বাচনী কার্যক্রম। সম্প্রতি আইনি জটিলতা নিরসন হওয়ায় নির্বাচন কমিশন গত ৩ সেপ্টেম্বর দেশের ৮টি উপজেলা ও জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নসহ ১২৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচণের তফশিল ঘোষনার পর পরই সম্ভাব্য প্রার্থী, সমর্থক ও এলাকারবাসির মধ্যে নির্বাচনী আনন্দের বন্যায় বইতে থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com