শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০১:০০ অপরাহ্ন

মোটরসাইকেল নিবন্ধনের জন্য ১৫ দিন সময়

Reporter Name
  • Update Time : রবিবার, ১৭ মে, ২০১৫
  • ১৯৭ Time View

সারা দেশে যারা নিবন্ধন ছাড়াই অবৈধভাবে মোটরসাইকেল চালাচ্ছেন তাদের ১৫ দিন সময় বেঁধে দিয়েছে পুলিশ। নিবন্ধনবিহীন মোটরসাইকেল ধরতে আগামী ৩ জুন সারাদেশে অভিযান শুরু হবে বলে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক জানিয়েছেন। রোববার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আগামী ১৫ দিনের মধ্যে মোটরসাইকেল নিবন্ধনের সময় দেয়া হল।” তিনি জানান, পুলিশের অভিযান শুরু হলে কেউ নিবন্ধনের কাগজ দেখাতে না পারলেও বিআরটিএতে নিবন্ধনের টাকা জমা দেওয়ার রসিদ দেখালেও চলবে। “কিন্তু কোনো কাগজ দেখাতে না পারলে সেই মোটরসাইকেল পুলিশ নিজেদের হেফাজতে নেবে। যতদিন না বাহক কাগজ দেখাতে পারেন ততদিন বাহনটি পুলিশের কাছে থাকবে।”
জধানীতে বেপরোয়া চলাচলের কারণে এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের দুই চাকার এ বাহনটিকে ‘মূর্তিমান আতঙ্ক’ বলেছিলেন। গতবছর বিআরটিএর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে মন্ত্রী বলেন,“মোটর সাইকেলের উৎপাতে ফুটপাতে পথচারীরা শান্তিমতো চলাচল করতে পারে না। এরা মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে।”
মোটরসাইকেলকে রাজধানীতে সড়ক দুর্ঘটনার একটি বড় কারণ হিসাবে চিহ্নিত করে সে সময় মন্ত্রী মোটরসাইকেলের অবৈধ চলাচল বন্ধ এবং ‘বেপরোয়া চালকদের’ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলেছিলেন।
পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেছুর রহমান, মাইনুর রহমান চৌধুরী, যুগ্ম কমিশনার মনিরুল ইসলামসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24