বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৩:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:

যথাযোগ্য ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে জগন্নাথপুরসহসারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত

Reporter Name
  • Update Time : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ৪৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: মহান ত্যাগের মহিমায় উদ্ভসিত হয়ে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে যথাযোগ্য ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে জগন্নাথপুরসহ সারাদেশে মঙ্গলবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে।

ঈদের জামাতে মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি কামনা করে দোয়াসহ জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে সবাইকে সামিল হওয়ার আহ্বান জানানো হয়। তবে জগন্নাথপুরের মতো রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এবার ঈদের জামাতে মুসল্লিদের উপস্থিতি কম ছিল।

মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে পশু কোরবানির মধ্য দিয়ে দেশের মুসলিম সম্প্রদায় তাদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন করছে। ঘরে ঘরে ত্যাগের আনন্দে মহিমান্বিত হয়েছে মন।

সকালে ঈদের দুই রাকাত ওয়াজিব নামাজ আদায়ের জন্য সারাদেশের মুসল্লিরা স্থানীয় ঈদগাহ বা মসজিদে সমবেত হন। ধনী-গরিবের ভেদাভেদ ভুলে সবাই এক কাতারে দাঁড়িয়ে নামাজ আদায় করেন। নামাজ শেষে নিজের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মুসলিম উম্মাহর জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন।

এরপর হযরত ইব্রাহিম (আ.)-এর মহান আত্মত্যাগের আদর্শে অনুপ্রাণিত হয়ে নিজের ভেতরের পশুত্বকে পরিহার ও আল্লাহর অনুগ্রহ লাভের আশায় পশু কোরবানি করেন তাঁরা।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশের বিভিন্ন সরকারি হাসপাতাল, কারাগার, ও সরকারি আশ্রয় কেন্দ্রগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। জগন্নাথপুরের প্রবীন রাজনীতিবীদ জেলা আওয়ামীলীগ সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদএর সাথে ভবেরবাজার অফিসের দলীয় নেতাকর্মীদের মিলনমেলা বসে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রবীণ এই রাজনীতিবীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করে ঈদ শুভেচ্ছা জ্ঞাপন করেন। এছাড়াও রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ শুভেচ্ছা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24