বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৬:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে প্রশাসনের উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবসে র‍্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে বৈধ কাজগপত্র না থাকায় ১২টি মোটরসাইকেল চালককে জরিমানা জগন্নাথপুরে বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে নিরাপদ সড়ক দিবস পালন জগন্নাথপুরে দু’পক্ষের বিরোধে বলীর শিকার শিশু সাব্বিরের খুনীরা এখনও ধরা পড়েনি জগন্নাথপুরে ৬০ কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান জগন্নাথপুরে সনাক্তকারী ‘বহিরাগতদের’ বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আবেদন প্রাণের চেয়েও প্রিয় মহানবী (সা.) সুনামগঞ্জে আ.লীগ নেতার ছেলে পিটালেন ডাক্তারকে সুনামগঞ্জ পৌর শহরে বিদ্যুৎ স্পৃষ্টে আহত ৩ জগন্নাথপুরে মাদ্রাসা প্রতিষ্ঠানের উদ্যাগে সম্মাননা ক্রেষ্ট প্রদান

যে গ্রামের বাসিন্দাদের ঘুম ভাঙে ৬ দিন পর!

Reporter Name
  • Update Time : বুধবার, ৩ জানুয়ারী, ২০১৮
  • ৮১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: এ যেন এক ভূতুড়ে গ্রাম। একবার ঘুমিয়ে পড়লে, সেই ঘুম ভাঙে ছ’দিন পরে। অথচ চার বছর আগেও এমনটা ছিল না। বরং স্বাভাবিকই ছিল কাজাখস্তানের এই কালাচি গ্রামের জনজীবন।

কাজাখস্তানের রাজধানী আস্তানা থেকে ৩০০ মাইল দূরের এই গ্রামে ঘুমের এই ভূতুড়ে ঘটনার কথা জানা যায় ২০১৩ সাল থেকে। যে ছদিন এই গ্রামের বাসিন্দারা ঘুমান, সেই ছ’দিনে ক্ষুধা, তৃষ্ণা বা অন্য কোনও জৈবিক চাহিদাও পূরণ করেন না তারা।

ঘুম ভাঙার পরে নাকি তাদের কিছুই মনে থাকে না। তবে গ্রামের সবাই যে ঘুমে আচ্ছন্ন হয়ে পড়েন এমনটা নয়। মূলত শিশুরাই এই ঘুমের কবলে পড়েন। বাদ যান না কয়েকজন প্রাপ্তবয়স্কও।

গ্রামে থাকেন ৬৮০ জন বাসিন্দা। তারমধ্যে এই বিচিত্র ঘুমের কবলে পড়েছেন ১৪১ জন। ঘুম থেকে ওঠার পরে এরা মাথা ব্যথা, গা বমিভাব ও দৃষ্টিবিভ্রমেরও শিকার হন। যেমন বাসিন্দা ভেরা কোলেসনিচেনকো বলেছেন, ‘আমার মেয়ে ছ’দিন ঘুমিয়ে উঠে আমাকে প্রশ্ন করেছিল, মা তোমার তিনটে চোখ কেন?‌

কিন্তু কেন এমন হচ্ছে?‌ ভয়ের চোটে গ্রাম থেকে মেয়েকে নিয়ে পালান ভেরা। গ্রামের কাছেই একটি ইউরেনিয়ামের খনি আছে।

বিজ্ঞানীরা মনে করছেন, ওই খনির থেকে তেজস্ক্রিয়তার কারণেই এমনটা ঘটছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24