বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৬:০০ অপরাহ্ন

রাধারমণ সঙ্গীত উৎসব ঢাকায় তিন দিনব্যাপী শুরু আজ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০১৭
  • ৩১ Time View

স্টাফ রিপোর্টার
বাংলা লোকসঙ্গীতের পুরোধা, সাধক কবি, বৈষ্ণব বাউল ও ধামাইল নৃত্যের প্রবর্তক রাধারমণ দত্তের লোকগান নিয়ে ‘রাধারমণ সঙ্গীত উৎসব-২০১৭’ আজ বৃহস্পতিবার শুরু হচ্ছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র উন্মুক্ত মাঠে বিকেল ৫টায় একুশে পদকপ্রাপ্ত লোকগানের প্রবীণ শিল্পী সুষমা দাশ তিন দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করবেন।
এদিকে উৎসবে অংশ নিচ্ছে দিরাই উপজেলার বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের ছাত্রীরা। বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র দাস বলেন,‘ বৈষ্ণব কবি রাধারমন দত্তের ধামাইল গান হাওরপাড়ের ঐহিত্যবাহী একটি সংগীত। জাতীয় পর্যায়ে ধামাইল উৎসবে অংশগ্রহণের লক্ষ্যে আমার ছাত্রীরা সব ধরনের প্রস্তুতি নিয়েছে।
অনুষ্ঠানে বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মোহাম্মদ ফরাসউদ্দিন প্রধান অতিথি এবং পিএসসি’র সদস্য সমর পাল, সাবেক সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, তথ্য সচিব মরতুজা আহমেদ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু বিশেষ অতিথি থাকবেন।
উৎসব চলবে ১৮ নভেম্বর, শনিবার পর্যন্ত। প্রতিদিনের অনুষ্ঠান বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। আজ উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পী সুষমা দাশকে সংবর্ধনা জানানো হবে।
অনুষ্ঠানে ঢাকা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বিপুল সংখ্যক বাউল, সঙ্গীতশিল্পী ও সংগীতদল অংশগ্রহণ করবে।
রাধারমণ সংস্কৃতি চর্চা কেন্দ্রের উদ্যোগে আয়োজিত এবারের উৎসবটি প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্ত ও সংগীতজ্ঞ করুণাময় গোস্বামী’র স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24