বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:

রাষ্ট্রপতি কাছে এক মাসের ছুটি চেয়েছেন প্রধান বিচারপতি

Reporter Name
  • Update Time : সোমবার, ২ অক্টোবর, ২০১৭
  • ১৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::

অসুস্থতার কারণ দেখিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে এক মাসের ছুটি চেয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। আইন মন্ত্রণালয় ও অ্যাটর্নি জেনারেল কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সোমবার বিকেলে রাষ্ট্রপতির কাছে এই ছুটির আবেদন করেন তিনি। ৩৯ দিন পর মঙ্গলবার খুলছে সুপ্রিম কোর্ট। এদিন থেকেই তিনি ছুটিতে যাওয়ার আবেদন করলেন। এখন নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতি প্রজ্ঞাপন জারি করবেন তার অবর্তমানে প্রধান বিচারপতি হিসেবে কাকে দায়িত্ব দেয়া হবে।

তার (প্রধান বিচারপতির) ছুটিকালীন বিচারপতি মো. আব্দুল ওয়াহহাব মিঞা ও বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন অথবা পর্যায়ক্রমে তাদের দুজনকেই প্রধান বিচারপতির দায়িত্ব দেয়া হতে পারে বলে জানা গেছে।

আগামী বছরের ৩১ জানুয়ারি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার চাকরির মেয়াদ শেষ হবে।

ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ের পরপরই প্রধান বিচারপতির সঙ্গে সরকারের টানাপোড়েন শুরু হয়। এই টানাপোড়েন প্রকাশ্য রূপ নেয় প্রধান বিচারপতি বেঞ্চে বসে পাকিস্তানের রায়ের প্রতিক্রিয়ার উদাহরণ টানলে। আওয়ামী লীগের প্রায় সব নেতা এবং অঙ্গসংগঠন, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রধান বিচারপতির সমালোচনা শুরু করেন। সবাই প্রকাশ্যে তার পদত্যাগ দাবি করে আসছিলেন।

এরপর এক বিবৃতিতে প্রধান বিচারপতি বলেছিলেন, তার বক্তব্য গণমাধ্যমে ভুলভাবে এসেছে, ফলে তাকে বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছে। ভবিষ্যতে তার বক্তব্য প্রচারে তিনি সর্বাধিক সতর্ক থাকার অাহ্বান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24