শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৫:১০ অপরাহ্ন

লন্ডনে গণ জাগরণ মঞ্চের কর্মীদের ধাওয়া খেয়ে পালালো অনুসরণকারী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০১৬
  • ১৭ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে : লন্ডনের বো রোড ম্যাকডোনাল্ডসের ভেতর গণ জাগরণ মঞ্চের কর্মীদের গোপনে অনুসরণ ও ভিডিও করবার সময় হাতে নাতে ধরা খেয়ে পালিয়েছে একজন দূর্বৃত্ত। ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসকে উপলক্ষ্য করে গণ জাগরণ মঞ্চের কর্মীদের মঙ্গলবার এক কার্যকরী পরিকল্পনা সভার বৈঠক ছিলো বো রোডোস্থ ম্যাকডোণাল্ডস রেস্টুরেন্টে। বৈঠকের এক পর্যায়ে দু’জন ব্যাক্তি রেস্টুরেন্টে ঢোকে এবং এই সভার পাশে অবস্থান নেয়। একটা সময় তারা গোপনে মঞ্চের কর্মীদের ছবি তুলতে থাকে ও ভিডিও করতে থাকে।
এসময় গণ জাগরন মঞ্চ ও ইন্টারন্যশনাল ক্রাইমস রিসার্চ ফাউন্ডেশনের কর্মী কামরুল হাসান এই বিষয়টি লক্ষ্য করলে তিনি দুজন ব্যাক্তিকে চ্যালেঞ্জ জানান। এসময় মঞ্চের কর্মীরা জানতে চান যে কেন তাদের অনুমতি ছাড়া তাঁদের ছবি তোলা হচ্ছে ও ভিডিও করা হচ্ছে। এ সময় দু’জনের ভেতর একজন কামরুল হাসানকে ধাক্কা মেরে আচমকা দৌড়ে পালিয়ে চলে যায় এবং আরেকজনকে মঞ্চের কর্মীরা আটকে ম্যাকডোনাল্ডস কর্তৃপক্ষকে জানায়।

পরক্ষণেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পুরো ঘটনা জানতে পেরে সে আটক ব্যাক্তিকে ব্যাপক জিজ্ঞসাবাদ করে এবং জানতে চায় কেন তারা এভাবে অন্যের অনুমতি ছাড়া ভিডিও করেছে ও ছবি তুলেছে। আটক ব্যাক্তি জানান তিনি মঞ্চের কর্মীদের ছবি তোলেন নি তার সহযোগী তুলেছেন এবং কেন তুলেছেন তিনি তা জানেন না। এসময় পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ থানায় নিয়ে যায় এবং মঞ্চের কর্মীদের আশ্বস্ত করে যে পরবর্তী আপডেট তাঁদের জানানো হবে।

মঞ্চের কর্মী বাপ্পী চৌধুরীর কাছে এই ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, “এই পুরো ঘটনা অত্যন্ত ভয়াবহ। লন্ডনের মত যায়গায় এত গুলো মঞ্চের কর্মীদের দেখেও এই মৌলবাদীরা ভয় না পেয়ে তাদের অনুসরণ করেছে, গোপ্নে ছবি তুলেছে।পুরো ঘটনাই অত্যন্ত উদ্বেগের। তিনি ঘটনার সুষ্ঠ তদন্ত দাবী করেন।”

লন্ডন গণ জাগরণ মঞ্চের মুখপাত্র অজন্তা দেব রায় পুরো ঘটনাতে অত্যন্ত শংকা প্রকাশ করেছেন। তিনি বলেন, “এই কাপুরুষেরা পেছন থেকে এসে আমাদের ভিডিও ও ছবি তুলছিলো এবং ভয় পেয়ে আবার দৌড়ে পালিয়েছে। এই অন্ধকারের প্রাণীরা প্রগতির বিপক্ষে ও অসাম্প্রদায়িক শক্তির ঘোরটোপে বসে অন্যের ক্ষতি সাধনে ব্যাস্ত। আমি ইতিমধ্যেই স্কটল্যান্ড ইয়ার্ডের আমার কেইস ওয়ার্কারকে পুরো ঘটনা জানিয়েছি এবং মেট্রোপলিটন পুলিশ ঘটনার আলাদা তদন্ত করছে। আশা করছি আমরা শিঘ্রী পুলিশের কাছ থেকে আপডেট পাব”
মঞ্চের আরেকজন কর্মী কামরুল হাসান এই প্রতিবেদককে জানান যে এই ধরনের ঘটনাত তিনি অত্যন্ত বিষ্মিত ও আতংকিত বোধ করছেন।তিনি আরো বলেন যে, “এই ঘটনাতে এটাই প্রমাণিত হয় যে আমাদের ক্ষতি সাধন করার জন্যই অনুসারনকারীরা আমাদের পিছু নিয়েছিলো”। তিনি আশা করেন পুলিশ কর্তৃপক্ষ শিঘ্রী-ই এই ব্যাপারে সকল ব্যবস্থা নেবে।

স্বাধীনতা দিবসের এই কার্যকরী পরিকল্পনা সভায় আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য গণ জাগরণ মঞ্চের কর্মী সাইফুল ইসলাম মিঠূ, নাহিদ জামান, ব্যারিস্টার নিঝুম মজুমদার, এন এইচ চৌধুরী পিউ এবং মইন আরেফিন সহ অনেকেই।
এই ব্যাপারে টাওয়ার হ্যামলেটস পুলিশ স্টেশনে যোগাযোগ করা হলে তাঁরা বিষয়টি তদন্তাধীন বলে কোনো রকম মন্তব্য করতে রাজী হন নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24