শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ০১:২১ পূর্বাহ্ন

লন্ডনে জগন্নাথপুর উপজেলার শাহারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন সম্পন্ন

স্টাফ রিপোর্টার
  • Update Time : বুধবার, ১০ জুলাই, ২০১৯
  • ১৯০ Time View

স্টাফ  রিপোর্টার:
লন্ডনে জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যে পালন করা হয়েছে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী শাহারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ অনুষ্ঠান।
এতে যুক্তরাজ্যে বসবাসরত বিভিন্ন শহর থেকে প্রাক্তন শিক্ষার্থীরা স্ব-পরিবারে অংশ নিলে তা মিলনমেলায় পরিণত হয়।
এসময় সাবেক শিক্ষার্থীরা স্কুলের স্কুলের স্মৃতি চারণ করেন।
তারা বলেন, এই বিদ্যালয় অত্র এলাকায় শিক্ষার বিস্তারে অসামান্য অবদান রেখে যাচ্ছে। বর্তমানের এই শত শত ছাত্র-ছাত্রী বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সু-নামের সাথে কাজ করে যাচ্ছেন।
সভায় বিদ্যালয় প্রতিষ্ঠার সাথে জড়িতদেরসহ সাবেক ও বর্তমান শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। একই সাথে প্রয়াত সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

৮ জুলাই সোমবার পূর্ব লন্ডনের দ্যা অট্রিয়াম হলে আয়োজিত পূর্নমিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীন মুরব্বি সুনু মিয়া কামালী।

প্রাক্তন শিক্ষার্থী সাবেক ইউপি চেয়ারম্যান বিশিষ্ট গল্পকার লুৎফুর রহমান কামালীর প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কারী শাহ জিল্লুর রহমান কামালী।

স্বাগত বক্তব্য রাখেন শতবর্ষ উদযাপন কমিটির সদস্য মতিউর রহমান কামালী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন উদযাপন কমিটির সদস্য শোয়েব কামালী, সৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান, শাহ আলম কামালী, শায়েখ কামালী।

সভায় প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন শেখ এম এ খালেক, ৭ নং সৈয়দপুর শাহারপাড়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ তৈয়ব মিয়া, ইউসুফ কামালী, জাহাঙ্গীর হোসেন কামালী লালন, মাস্টার আরবাব হোসেন কামালী, ইন্জিনিয়ার সদরুল হোসেন কামালী, মানিক মিয়া কামালী, তাহের কামালী, খালেদ কামালী, ফখরুল কামালী, আব্দুল আওয়াল কামালী সেজু , আজহার কামালী, ছফুর কামালী ও মখলিছ মিয়া প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক সৈয়দ তকদ্দুছ আলীকে শিক্ষক সম্মাননা স্মারক ২০১৯ প্রদান করা হয়।

 

 

 

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন সামির হোসেন কামালী ও সিতু মিয়া কামালী।

আরো বক্তব্য রাখেন- লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস এর সাবেক স্পিকার কাউন্সিলর সাবিনা আক্তার ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হারিক কামালীর পরিচালনায় বিলেতের জনপ্রিয় শিল্পী তন্মী, অমিত , মানিক মিয়া কামালী, সাদিক কামালী, ফিরুজ কামালী, শামীম কামালী সঙ্গীত পরিবেশন করেন।
পরে নৈশ ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি হয়। উক্ত সভার সার্বিক তত্বাবধানে শতবর্ষ উদযাপন কমিটির সদস্য যারা উপস্থিত ছিলেন লুৎফুর রহমান কামালী, শোয়েব কামালী, মতিউর রহমান কামালী, মুহাম্মদ শাহেদ রাহমান, শাহ্ আলম কামালী, হারিক কামালী, রফু কামালী, শায়েখ কামালী, রউজ কামালী, রায়হান কামালী।

অনুষ্ঠানে বক্তারা বলেন- শতবর্ষী শাহারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় স্বনামধন্য এ প্রতিষ্ঠানটি এখন আমাদের ঐতিহ্যের স্মারক। এ প্রবাসে থেকেও আমরা ছুটে যাই, ছোট বেলার পাঠশালায়। বুকে লালন করি আমাদেরর কৈশোর শৈশব ও পাঠশালার স্মৃতি।
শাহারপাড়া সপ্রা স্কুলের শতবর্ষ উদযাপন ও প্রাক্তন ছাত্র -ছাত্রীদের মিলন মেলায় অনেক প্রাক্তন শিক্ষার্থীরা পাঠশালার সহপাঠীদের পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন । একে অপরকে জড়িয়ে ধরে স্কুল জীবনের স্মৃতিচারণ করেন। অনেকেরই দীর্ঘদিন পর একে অপরের সাথে দেখা হয়; তাতে সবাই মন খুলে আনন্দ প্রকাশ করেন।
উপস্থিত সবাই শতবর্ষ উদযাপন কমিটিকে এ নান্দনিক প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলার আয়োজন করার জন্য ধন্যবাদ জানান। আগামীতেও এ আয়োজনের ধারাবাহিকতা রক্ষার জন্য অনেকেই আহবান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24