বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:২২ পূর্বাহ্ন

শতকোটি টাকার প্রকল্প: জগন্নাথপুরে ‘উপকারভোগী নির্বাচন তালিকা তৈরীর কাজ চলছে

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : সোমবার, ২৯ জুলাই, ২০১৯
  • ৪৮৬ Time View

শতভাগ বিশুদ্ধ পানি সরবরাহে গভীর নলকুপ (টিউবওয়েল) ও স্বাস্থ্য সম্বত স্যানেটিশন নিশ্চিত করার লক্ষ্যে শতকোটি টাকার প্রকল্পের উন্নয়ন কাজের অংশ হিসেবে সুনামগঞ্জের জগন্নাথপপুরে মাঠ পর্যায়ে উপকারভোগী বাচাইয়ের তালিকা তৈরীর কাজ চলছে। গতকাল সোমবার জগন্নাথপুরের সর্ববৃহৎ নলুয়া হাওর ব্যাষ্টিত চিলাউড়া হলদিপুর ইউনিয়নের কবিরপুর, হলদিপুর, রসুলপুর, চিলাউড়া, চিলাউড়া আশিঘর, পন্ডিতা, সমধল গ্রামের তালিকা হয়েছে। এ উপলক্ষ্যে স্থানীয় চিলাউড়াবাজারে স্থানীয় জনসাধারণের অংশ গ্রহণে ’উপকারভোগী নির্বাচন’ বিষয়ক এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা আব্দুর রবের পরিচালনায় এতে বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন,সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, পরিকল্পনামন্ত্রী’র ব্যক্তিগত কর্মকর্তা (রাজনৈতিক) হাসনাত হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, স্থানীয় সমাজকর্মী শহিদুল ইসলাম বকুল, স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল গফুর, ইউপি সদস্য মাহমুদ হোসেন বাবুল, সুজা মিয়া, হীরা মিয়া, রুবেল মিয়া, স্থানীয়দের পক্ষে শহিদুল ইসলাম বকুল, বদরুল ইসলাম প্রমুখ। এরমধ্যে উপজেলার কলকলিয়া ইউনিয়নে উপকারভোগী নির্বাচন তালিকা তৈরির কাজ সম্পন্ন হয়েছে। পর্যাক্রমে উপজেলা অপর ছয়টি ইউনিয়নের অনুরূপভাবে কার্যক্রম শুরু হবে।
জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, জগন্নাথপুর -দক্ষিণ সুনামগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের প্রচেষ্টায় জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় শতভাগ স্যানেটিশন ও বিশুদ্ধ পানি নিশ্চিত করতে ১০০ কোটি টাকা বরাদ্দে একটি প্রকল্প প্রহন করা হয়। আগামী দুই বছরের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার কথা। প্রকল্পের প্রথম পর্যায়ে ২৫ কোটি টাকার কাজ শুরু করতে গত ৩ জুলাই দরপত্র গ্রহণ করা হয়।
জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান স্যারের নির্দেশে আমরা ওই প্রকল্পের উপকারভোগী মনোনয়নের জন্য প্রতিটি ওয়ার্ডে মাইকিং করে এলাকাবাসীকে নিয়ে সভা করে তালিকা সংগ্রহ করছি। তারপর সরেজমিনে পরিদর্শন করে সুবিধাভোগী মনোনয়ন করা হবে। তিনি বলেন, কমপক্ষে দরিদ্র ৫ থেকে ১০ পরিবারের জন্য একটি নলকূপ প্রদান করা হবে। আর স্যানেটিশন সুবিদা পাবেন সুবিদা বঞ্চিত প্রতি পরিবার। তিনি জানান, গতকাল চিলাউড়া হলদিপুর ইউনিয়নের আট গ্রামের উপকারভোগীর তালিকা সংগ্রহন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24