সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

সিলেটে অর্থমন্ত্রী মুহিতের দৃষ্টিনন্দন প্রকল্প প্রথম ফুটওভারব্রিজ এখন উদ্বোধনের অপেক্ষায়

Reporter Name
  • Update Time : রবিবার, ২ আগস্ট, ২০১৫
  • ১৪৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক: সিলেট নগরীর ব্যস্ততম এলাকা কোর্ট পয়েন্ট। ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে এই পয়েন্টে নির্মিত হয়েছে সিলেটের প্রথম ফুট ওভারব্রিজ। সুরমা নদীর উপর নির্মিত শতবর্ষী কিনব্রিজের আদলে নির্মিত এ ফুট ওভারব্রিজটি বাড়িয়ে দিয়েছে নগরীর সৌন্দর্য্য। পথচারীদের রাস্তা পারাপারের সুবিধার পাশাপাশি ওভারব্রিজটির মাধ্যমে সিলেটের ঐতিহ্য ফুটিয়ে তোলারও চেষ্টা করা হয়েছে। প্রায় ১ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই ফুট ওভারব্রিজটি আগস্ট মাসে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত উদ্বোধন করার কথা রয়েছে বলে জানিয়েছেন সিটি করপোরেশন কর্তৃপক্ষ।
সিসিক সূত্রে জানা যায়- ২০০৮ সালে আবুল মাল আবদুল মুহিত তার নির্বাচনী ইশতেহারে সিলেটে দৃষ্টিনন্দন ফুট ওভারব্রিজ নির্মাণের প্রতিশ্র“তি দিয়েছিলেন। ওইসময় নির্বাচনে বিজয়ী হওয়ার পর তিনি তার প্রতিশ্র“তি বাস্তবায়ন করতে না পারলেও দ্বিতীয়বারের মতো অর্থমন্ত্রীর দায়িত্ব পেয়ে তিনি ফুট ওভারব্রিজ নির্মাণের উদ্যোগ নেন। গত ২১ মে তিনি কোর্ট পয়েন্টে ওভারব্রিজটির নির্মাণ কাজের উদ্বোধন করেন।

ফুট ওভারব্রিজটিতে সিলেটের সুরমা নদীর উপর লোহার তৈরি ঐতিহাসিক কিনব্রিজের আদল ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। কিন ব্রিজের মতো ওভারব্রিজটি নির্মিত হচ্ছে লোহার প্লেট ও রেলিং দিয়ে। যে কেউ ওভারব্রিজের দিকে তাকালেই চোখে ভেসে ওঠবে কিনব্রিজের চিত্র। রাতের বেলায়ও যাতে পথচারীরা ওভারব্রিজটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারেন সেজন্য আধুনিক আলোকসজ্জারও ব্যবস্থা রাখা হচ্ছে।

ওভারব্রিজটিতে মোট ৬টি সিড়ি রয়েছে। ৬ সিড়ি দিয়েই পথচারীরা রাস্তা পারাপার হতে পারবেন। কোর্ট পয়েন্টে নির্মিতব্য ওভারব্রিজটি পথচারীদের উপকারে এবং নগরীর সৌন্দর্য্যবর্ধনে কাজে আসলে পরবর্তীতে সুরমা পয়েন্টে আরও একটি ওভারব্রিজ নির্মাণেরও পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানান- রাস্তা পারাপারের পাশাপাশি নগরীর সৌন্দর্য্যবর্ধনের কথা মাথায় রেখে ফুট ওভারব্রিজটি নির্মাণ করা হচ্ছে। ওভারব্রিজটিতে সিলেটের ঐতিহ্যবাহী কিনব্রিজের আবহ ফুটে তোলার চেষ্টা করা হয়েছে। ইতোমধ্যে ওভারব্রিজটির নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। আগস্টে অর্থমন্ত্রী ওভারব্রিজটির উদ্বোধন করার কথা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24