বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম:

সিলেটে প্রবাসী ব্যবসায়ীদের সম্মেলনের আজ, উদ্বোধন করবেন এমএ মান্নান

Reporter Name
  • Update Time : শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
  • ৩৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
বিশ্বের ১৯টি দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের নিয়ে আজ শনিবার শুরু হচ্ছে ‘এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন ২০১৭’। সপ্তাহব্যাপী এ কনভেনশন উদ্বোধন করবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান।
উদ্বোধনী দিনে ‘বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীরা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। উদ্বোধনী উপলক্ষে সকাল ১০টায় সিলেট
চেম্বার থেকে একটি শোভাযাত্রা বের করা হবে।
ব্র্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিবিসিসিআই) ও সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে এই সম্মেলন আয়োজন করছে। সিলেট নগরীর মাছিমপুরে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে সপ্তাহব্যাপী এই কনভেনশন অনুষ্ঠিত হবে।
আয়োজকরা জানান, প্রবাসীদের নিজ মাতৃভূমিতে বিনিয়োগে আকৃষ্ট করার মাধ্যমে রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠান স্থাপন, পর্যটন শিল্পের বিকাশ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উদ্দেশ্য নিয়েই এই মিলনমেলা। সাতদিনের এই সম্মেলনে থাকবে বিনিয়োগ সংক্রান্ত সেমিনার, আইসিটি, পর্যটন ও শিক্ষা সংক্রান্ত মতবিনিময় সভা, বাংলাদেশের অর্থনীতিতে এনআরবিদের অবদান বিষয়ক আলোচনা, এনআরবিদের সাফল্যগাথা নতুন প্রজন্মের কাছে প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদির আয়োজন। এ উপলক্ষে নগরীতে লেগেছে বিলবোর্ড ও ফেস্টুন। গুরুত্বপূর্ণ সড়কগুলোতে তোরণ নির্মাণের কাজও চলছে।
উল্লেখ্য, বিশে^র বিভিন্ন দেশে বসবাসরত এনআরবিদের দেশে বিনিয়োগে আকৃষ্টকরণ, নতুন প্রজন্মের এনআরবিদের মধ্যে দেশের প্রতি টান সৃষ্টিসহ যৌথ উদ্যোগে রপ্তানীমুখী শিল্প প্রতিষ্ঠান স্থাপন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিই এ কনভেনশনের মূল লক্ষ্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24