বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:০৬ পূর্বাহ্ন

সিলেটে মশারি মিছিল

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮
  • ৩৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

মশামুক্ত সিলেট নগরী গড়ে তোলার দাবিতে বুধবার সিলেট নগরীতে অভিনব এক প্রতিবাদ কর্মসূচি পালন করেছে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুবকল্যাণ সংস্থা।

রাজপথে তারা মশারি টানিয়ে প্রতিকী শোভাযাত্রা করেছেন। দাবি জানিয়েছেন, আগামী দু’সপ্তাহের মধ্যেই যেনো সিলেটকে মশকমুক্ত নগরী ঘোষণা করা হয়। নইলে আরও বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুমকি দেওয়া হয়েছে।

‘রাতে ঘুমাতে পারিনা, মশার জ্বালায় বাঁচিনা’ ‘অ্যাকশান অ্যাকশান, মশার বিরুদ্ধে অ্যাকশান’ ‘মশামুক্ত সিলেট চাই’ ইত্যাদি শ্লোগান সহকারে ৩/৪টি মশারি টানিয়ে সকাল সোয়া ১১টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদমিনার থেকে শোভাযাত্রাটি বের হয়।

এরপর জিন্দাবাজার কোর্টপয়েন্ট অতিক্রম করে সিটি কর্পোরেশন প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা চলাকালে বক্তারা বলেছেন, সিলেটে দিন দিন মশার উৎপাত বাড়ছে। সিটি কর্পোরেশনের মশক নিধন কার্যক্রম অনেকটা লোক দেখানো। যেসব স্থানে মশা জন্মে, সেগুলো পরিস্কার পরিচ্ছন্ন করে নিয়মিত ঔষধ স্প্রে করা হয়না। আর যেসব ঔষধ ছিটানো হয় তা মোটেও মানসম্মত নয়।  এতে করে মশা নিধনতো হচ্ছেইনা উল্টো দিন দিন এর উৎপাত বাড়ছে। বাড়ছে ম্যালেরিয়াসহ আরও নানা ধরণের মশাবাহিত রোগ’।

এসব কারণে তারা সিলেটের সচেতন মানুষজনকে নিয়ে রাজপথে নেমে এসেছেন। তারা মেয়রের কাছে আগামী দু’সপ্তাহের মধ্যে মশা মুক্ত সিলেট নগরী ঘোষণার দাবি জানান। অন্যতায় ভবিষ্যতে আরও কঠিন কর্মসূচি নিয়ে সিলেটবাসী রাজপথে নেমে আসবেন বলেও হমকি দেন।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24