মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে পরিবহন ধর্মঘট চলছে জগন্নাথপুরে পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তির বয়স ২৪ বছর! এ অভিযোগে মনোনয়ন বাতিল, গেলেন আপিলে জগন্নাথপুরে নদীর পাড় কেটে মাটি উত্তোলনের দায়ে দুই ব্যক্তির কারাদণ্ড জগন্নাথপুর বাজার সিসি ক্যামেরায় আওতায় আনতে এসআই আফসারের প্রচারণা জগন্নাথপুরে নিরাপদ সড়ক ও যানজটমুক্ত রাখতে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েসনের নতুন কমিটি গঠন মিরপুরে আ.লীগ প্রার্থী আব্দুল কাদিরের সমর্থনে কর্মীসভা অনুষ্ঠিত ফেসবুকে ক্ষমা চেয়েছেন ছাত্রলীগের সাবেক সম্পাদক রাব্বানী প্রায়ই বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন শিক্ষক জগন্নাথপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি

সুনামগঞ্জের ইস্পাহানী’র যত কুকীর্তি

Reporter Name
  • Update Time : শনিবার, ২৯ জুলাই, ২০১৭
  • ৪০ Time View

বিশেষ প্রতিনিধি
হাসানুজ্জামান ইস্পাহানী। সুনামগঞ্জ শহরের আরপিননগরের দরিদ্র পরিবারের ছেলে। বাবার নাম আব্দুল আলী। অশিক্ষিত এই তরুণ কেবল মাস্তানী এবং অপরাধ কর্মের সঙ্গে যুক্ত থেকেই গত প্রায় ৫ বছর হয় সুনামগঞ্জ শহরের নিরীহ মানুষের কাছে আতংকের নাম হিসাবে পরিচিত হয়েছে। নানা কুকীর্তির সঙ্গে যুক্ত থাকলেও সব সময়ই সে থেকেছে প্রভাবশালীদের ছত্রছায়ায়। গত ৫ বছরে নানা প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে একাধিক নীরিহ পরিবারের কিশোরী’র সম্ভ্রসহানি ঘটিয়েছে সে। সুনামগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় এক প্রবাসী’র স্ত্রীসহ ৪ তরুণির স্বাভাবিক জীবন তছনছ করে দিয়েছে। সর্বশেষ এক নিরীহ পরিবারের তরুণিকে চার সহযোগীসহ (গত ২২ জুলাই) অপহরণ করে পালাক্রমে ধর্ষণ করেছে সে। অথচ. পুলিশের কাছে দাবি করেছে ঐ তরুণিও তার স্ত্রী।
এক সময় (২০১৩ সালে) নিজেকে বঙ্গবন্ধু সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম, সুনামগঞ্জ সদর উপজেলার সভাপতি পরিচয় দিয়ে দেওয়ালে তাঁর শেল্টারদাতা নেতাদের ছবি সংবলিত পোস্টার সাঁটিয়েছিল সে। সরকারদলীয় সংগঠনে অভ্যন্তরীণ কোন্দলে যখন যে গ্রুপ শক্তিশালী মনে করেছে, তাদের ছত্রছায়ায়ই থেকেছে এই অপরাধী। বর্তমানে সুনামগঞ্জ পৌর যুবলীগের সদস্য সে।
ছিনতাই, চাঁদাবাজি, অপহরণ, দস্যুতা, নারী নির্যাতন, সরকার দলীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের বাসভবনে হামলাসহ ২০ মামলার আসামি হবার পরও সংগঠনের সদস্য পদ হারায়নি এই অপরাধী।
এর আগে ২০১৩ সালের ২৯ অক্টোবর বঙ্গবন্ধু সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম সুনামগঞ্জ সদর উপজেলার সভাপতি থাকা অবস্থায় সিেেলটের দক্ষিণ সুরমার ব্র্যাক ব্যাংকের এক কোটি টাকা ছিনতাইয়ের ঘটনার পরও ইস্পাহানিকে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের মিছিল- শো-ডাউনে দেখা গেছে।
সুনামগঞ্জ শহরের আরপিননগর এলাকার হাসানুজ্জামান ইস্পাহানী (৩২)কে ব্র্যাক ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তারও করেছিল পুলিশ। ঐ সময় আরপিননগরের বাসা থেকে তাকে গ্রেপ্তারের সময় পুলিশ রাবার বুলেট ছুড়েছিল এবং ৭-৮ টি রাবার বুলেট তার পেটে ও পায়ে লেগেছিল।
ব্র্যাংক ব্যাংকের এক কোটি টাকা সিলেট থেকে বিশ্বনাথে নিয়ে যাবার সময় দক্ষিণ সুরমা এলাকায় তিন মোটর সাইকেলে ৯ জন ছিনতাইকারী ছিনিয়ে নেওয়ার ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল।
গত ১৮ মার্চ সন্ধ্যায় সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ-ধর্মপাশা-তাহিরপুর-মধ্যনগর) আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বাসভবনে হামলার ঘটনায় ইস্পাহানীকে আটক করে র‌্যাব। র‌্যাব-৯’এর সুনামগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার ফয়সল ঐ সময় বলেছিলেন, হাসানুজ্জামান ইস্পাহানি গত ২ মার্চ সন্ধ্যায় এমপি মোয়াজ্জেম হোসেন রতনের সুনামগঞ্জ শহরের মল্লিকপুরের বাসভবনে (পায়েল পিউ-এ) কিছু যুবকসহ হামলা করে। এছাড়াও একাধিক মামলার আসামী সে।
সুনামগঞ্জ সদর থানা পুলিশের একজন কর্মকর্তা জানান, ইস্পাহানী নানাভাবে ব্ল্যাক মেইল করে সুনামগঞ্জ শহরের চার তরুণির সর্বনাশ করেছে। এরা ভয়ে এবং ইস্পাহানী প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকায় কোথাও গিয়ে বিচার না পেয়ে, হয় আপোস করে মামলা লড়েনি না হয় শহর ছেড়েছে। কোন কোন পরিবার তার টার্গেটকৃত মেয়েকে শহর থেকে সরিয়ে নিয়েও রক্ষা পায়নি। গত ২২ জুলাই যে মেয়েটিকে অপহরণ করেছিল, তাকেও তার পরিবার ইস্পাহানী’র ভয়ে সিলেটে পাঠিয়েও রক্ষা হয়নি। ঐ তরুণিকে সে তার স্ত্রী দাবি করলেও কোন কাগজপত্র দেখাতে পারেনি।
সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সন্মুখ থেকে গত ২২ জুলাই মেয়েটিকে অপহরণ করে ইস্পাহানী। এই ঘটনায় বৃহস্পতিবার রাত সাড়ে (বুধবার দিবাগত রাত) ১২ টায় আটক হয় সে।
সুনামগঞ্জ সদর থানার সাবইন্সপেক্টর ইমতিয়াজ জানান, বুধবার রাত ১২ টার পর ধর্ষণের মামলায় আটক করা হয়েছে ইস্পাহানীকে। মামলাটি সিলেটের হওয়ায় তাকে সিলেট কোতয়ালি থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
কোতয়ালি থানার সাবইন্সপেক্টর খোকন জানান, মেয়েটিকে ধর্ষণের সময় ইস্পাহানী’র চার সহযোগী ছিল। তাদের নাম পরিচয় বের করার জন্যই, তাকে ৩ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। রবিবার পর্যন্ত জিজ্ঞাসাবাদ চলবে।
সুনামগঞ্জ পৌর যুবলীগের আহ্বায়ক পৌর কাউন্সিলর আবাবিল নূর বলেন, ‘জেলা যুবলীগের দায়িত্বশীলদের সঙ্গে কথা বলে, পৌর যুবলীগের সভা করে ইস্পাহানী’র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24