শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০১:৫০ অপরাহ্ন
শিরোনাম:
সুস্থতা আল্লাহ পাকের নেয়ামত একটি নৃশংস হত্যাকাণ্ড নাড়িয়ে দিল জগন্নাথপুরবাসীকে, ক্রাইম সিন ইউনিটের ঘটনাস্থল পরিদর্শন অফিসার্স ক্লাব থেকে রানীগঞ্জের তহশীলদারসহ ৪ জুয়াড়ি গ্রেফতার আজানের মর্মবানী জগন্নাথপুরে ২২তম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সম্পন্ন জগন্নাথপুরে সেই সড়কে ২৩ কোটি টাকার টেন্ডার সম্পন্ন, নতুন বছরের শুরুতেই কাজ শুরু হতে পারে জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিবাদে-বিক্ষোভে বিচার দাবী ঘাতকদের

স্টাফ রিপোর্টার::
  • Update Time : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
  • ১৩৩ Time View

দিরাইয়ে সাড়ে পাঁচ বছরের শিশু তুহিন হত্যায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জেলা খেলাঘর আসর, সু-শাসনের জন্য নাগরিক সুনামগঞ্জ জেলা কমিটি ও ছাত্র অধিকার আন্দোলন সুনামগঞ্জ সরকারি কলেজ শাখা।
বেলা ১১ টায় খেলাঘর আসর এবং সুশাসনের জন্য নাগরিক (সুজন) শহরের আলফাত স্কয়ারে মানববন্ধন করে। ঘণ্টাব্যাপি মানববন্ধনে বিভিন্ন শ্রেণি- পেশার লোকজন
উপস্থিত ছিলেন। এসময় বক্তব্য রাখেন জেলা খেলাঘর আসরের সভাপতি বিজন সেন রায়, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনাম আহমদ, সাংগঠনিক সম্পাদক মো. রাজু আহমেদ, সুজন’এর জেলা সভাপতি আলী হায়দার, সরকারি কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি মনির হোসেন দুর্জয় প্রমুখ।
দুপুরে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে ছাত্র অধিকার আন্দোলনের ব্যানারে শিশু তুহিন হত্যাকাÐে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল বের হয়। মিছিলটি শহরের হোসেন বখ্ত চত্বরে এসে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের সুনামগঞ্জের আহŸায়ক নাসিম চৌধুরী, শিক্ষার্থী সামায়ুন কবীর, মুহিত, আফজাল, কয়েছ প্রমুখ।
বক্তারা বলেন, শিশু তুহিন, সনু, তনু, ঋষা, বিশ্বজিৎ, বুয়েটের আবরার ফাহাদ সহ নাম না জানা অনেকেই নষ্ট হয়ে যাওয়া এই সমাজের পৈশাচিকতার শিকার। সমাজের এই পচনের দায় কার? কে এই দায়িত্ব নেবে। আমরা এসব হত্যাকাÐের দৃষ্টান্তমূলক বিচার চাই। এদিকে, দিরাই সমিতির ব্যানাওে কালেক্টরেট এলাকায় আইনজীবীসহ সাধারণেরা বিক্ষোভ সমাবেশ করেন। বিক্ষোভকারীরা শিশু তুহিনের হত্যাকারীদের শাস্তি দাবি করে ¯েøাগান দেন।
শিশু তুহিনকে জবাই করে লাশ একটি গাছের ডালে রশি দিয়ে ঝুলিয়ে রাখা হয়েছে। পেটে ছুরিকাঘাত করা হয়েছে। সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউরা গ্রামে রোববার রাতে এ ঘটনা ঘটেছে। সোমবার সকালে পুলিশ গিয়ে ওই শিশুটির লাশ উদ্ধার করে। ওই শিশুর কান ও লিঙ্গ কেটে নেওয়া হয়েছে। পুলিশ শিশুর বাবা-চাচা সহ ৭ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে এবং রাতভর জিজ্ঞাসাবাদ করা হয়েছে। দুপুরে ১৬৪ ধারার আবেদন সহ তাদেরকে আদালতে পাঠানো হয়।
বর্বর হত্যাকাÐের ঘটনায় শিশুর মা মনিরা বেগম বাদী হয়ে মঙ্গলবার ভোর রাতেই অজ্ঞাত ১০-১২ জনকে আসামী করে খুনের মামলা দায়ের করেন।
এদিকে দিরাইয়ে নৃশংসভাবে শিশু তুহিন হত্যার প্রতিবাদে ও খুনিদের দৃন্তান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুর ২টায় থানা পয়েন্টে উপজেলা খেলাঘর আয়োজিত মানববন্ধনে শিক্ষক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, বাউল শিল্পীসহ সকল শ্রেণী পেশার লোকজন অংশ নেন।
উপজেলা খেলাঘরের সভাপতি সুধাসিন্ধু দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রশান্ত সাগর দাসের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, দিরাই কলেজের প্রভাষক সন্দীপন দাস, উপজেলা খেলাঘরের সহ-সভাপতি জিয়াউর রহমান লিটন ও দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক লালবাশিঁ দাস, শিক্ষক গোলাম মোস্তফা রুমী, দিরাই প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক আবু হানিফ চেীধুরী, উপজেলা খেলাঘরের যুগ্ম সম্পাদক মোশাহিদ আহমদ, বাউল শিল্পী বশির উদ্দীন সরকার, দিরাই ছাত্রকল্যাণ পরিষদেও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মিশু, রবিনুর আহমদ, খেলঘরের দপ্তর সম্পাদক গৌরাঙ্গ পদ সরকার, খেলাঘরের অর্থ সম্পাদক শুভ দাস, শিক্ষক আনোয়ার হোসেন, কালিপদ দাস, খেলাঘরের যুগ্ম সম্পাদক আফাজ উদ্দীন, প্রচার সম্পাদক ঝুটন সুত্রধর, ও নির্বহী সদস্য গেলাপ দাস প্রমুখ।
এদিকে সুশাসনের জন্য নাগরিক (সুজন) উপজেলা কমিটির উদ্যোগেও প্রতিবাদ সভা ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24