বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৫:২১ অপরাহ্ন

সৌদি আরব বাংলাদেশের পরীক্ষিত বন্ধু : সংস্কৃতিমন্ত্রী

Reporter Name
  • Update Time : শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
  • ২৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::সুদানের খার্তুমে ওআইসির দশম সংস্কৃতি বিষয়ক মন্ত্রিদের সম্মেলনে যোগদানকালে গত ২৩ নভেম্বর সন্ধ্যায় খার্তুমের একটি হোটেলে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সম্মেলনে আগত সৌদি আরবের সংস্কৃতি ও তথ্য মন্ত্রণালয়ের সংবাদ মাধ্যম বিষয়ক উপমন্ত্রী ডঃ আব্দুল আজিজ বিন সালামাহ-এর সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

বৈঠকে তাঁরা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ের সাথে সাথে সাংস্কৃতিক দল বিনিময়ের ওপর গুরুত্ব আরোপ করেন।

সংস্কৃতিমন্ত্রী তাঁর বক্তব্যে সৌদি আরবকে বাংলাদেশের পরীক্ষিত বন্ধু উল্লেখ করে রোহিঙ্গা বিষয়ে সৌদি আরব বাংলাদেশের পাশে থাকায় ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া তিনি বাংলাদেশে আয়োজিত বই মেলায় সৌদি আরবকে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

ডঃ আব্দুল আজিজ তাঁর বক্তব্যে বাংলাদেশ রোহিঙ্গাদের নিজ ভূখণ্ডে আশ্রয় দানের জন্য আন্তরিক ধন্যবাদ জানান এবং একইসাথে মুসলিম উম্মাহ’র স্বার্থ সংরক্ষণে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

সৌদি উপমন্ত্রী আরও উল্লেখ করেন যে, বাংলাদেশ ও সৌদি আরব সাংস্কৃতিক সহযোগিতা জোরদারের লক্ষ্যে পরস্পর আরো ঘনিষ্ঠভাবে কাজ করতে পারে। এ লক্ষ্যে তিনি বাংলাদেশ ও সৌদিআরবের মধ্যে সাংস্কৃতিক সহযোগিতা সংক্রান্ত চুক্তিটি দ্রুত সম্পাদনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

সৌজন্য সাক্ষাতকালে বাংলাদেশের পক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনণলয়ের সাংস্কৃতিক উপদেষ্টা বেগম সুরাইয়া জাহান এবং বাংলাদেশ দূতাবাস রিয়াদের দ্বিতীয় সচিব মোঃ বশির উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24