1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হরতালে স্থগিত এসএসসি পরীক্ষার নতুন দিনক্ষন ঠিক করেছে শিক্ষা মন্ত্রনালয় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

হরতালে স্থগিত এসএসসি পরীক্ষার নতুন দিনক্ষন ঠিক করেছে শিক্ষা মন্ত্রনালয়

  • Update Time : রবিবার, ২২ মার্চ, ২০১৫
  • ৬১৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক;: হরতালে স্থগিত এসএসসির দুই দিনের পরীক্ষার নতুন তারিখ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।গত ৮ মার্চ এসএসসি ও সমমানের যেসব বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল সেগুলো আগামী ২৭ মার্চ শুক্রবার সকাল ৯টা থেকে হবে।আর ১০ মার্চের স্থগিত পরীক্ষাগুলো হবে ২৮ মার্চ শনিবার সকাল ১০টা থেকে।
শিক্ষা মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী শনিবার এ তথ্য জানিয়েছেন।৮ মার্চ এসএসসিতে হিসাব বিজ্ঞান এবং দাখিলে রসায়ন (তত্ত্বীয়) পরীক্ষা ছিল। ১০ মার্চ এসএসসিতে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং দাখিলে পদার্থ বিজ্ঞানের (তত্ত্বীয়) পরীক্ষা নির্ধারিত ছিল।এর বাইরে ১১ মার্চের স্থগিত পরীক্ষাগুলোর নতুন তারিখ পরে জানিয়ে দেওয়া হবে বলে মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা জানিয়েছেন।
এছাড়া সঙ্গীত ও বেসিক টেস্টসহ সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিলের মধ্যে শেষ করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।
গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে টানা অবরোধের পাশাপাশি হরতাল করছে বিএনপি নেতৃত্বাধীন জোট।এরইমধ্যে ফেব্রুয়ারির শুরুর দিকে এসএসসি পরীক্ষা শুরু হলে অবরোধ-হরতালের খাড়ায় পড়েন পরীক্ষার্থীরা।
সরকার, শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রীদের পক্ষ থেকে পরীক্ষার সময় হরতাল-অবরোধের মতো কর্মসূচি না দেওয়ার আহ্বান থাকলেও তাতে বিএনপির সাড়া মেলেনি।
বরং গত ৫ জানুয়ারি থেকে অবরোধ চালিয়ে আসা দলটি পরীক্ষার এই মাসে সাপ্তাহিক ছুটির ছাড়া প্রতিদিনই হরতাল চালাচ্ছে।
অবরোধ-হরতালে শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে কেবল ছুটির দিন শুক্র ও শনিবার পরীক্ষা নেওয়া হয়। অন্য দিনগুলোর পরীক্ষা একের পর পিছিয়ে যায়, যার কয়েকটি এরইমধ্যে সাপ্তাহিক ছুটির দিনে অনুষ্ঠিত হয়েছে।

২৭ হাজার ৮০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী চলতি এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com