মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৫:০৮ অপরাহ্ন
শিরোনাম:

হাওরের ফসল ডুবির ঘটনায় ভোটে পুরুষ ভোটারদের উপস্থিতি কম সুনামগঞ্জের ২৬ ইউনিয়ন নির্বাচনে

Reporter Name
  • Update Time : শনিবার, ২৩ এপ্রিল, ২০১৬
  • ১০১ Time View

স্টাফ রিপোর্টার:; সুনামগঞ্জের প্রায় সবকটি হাওর যখন অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে ডুবছে তখন জেলার ২৬টি ইউনিয়নে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিতক হচ্ছে। গুরুত্বপূর্ণ এই নির্বাচনে ভোটারদের উপস্থিতি আশানুরূপ হয়নি বলে সংশ্লিষ্ট ইউনিয়নগুলোর বাসিন্দারা জানিয়েছেন। বিশেষ করে কৃষকরা ফসল রক্ষায় ধান বাঁচাতে জান বাজি রেখে মাঠে কাজ করছেন। ফলে নির্বাচন নিয়ে ভাবনার ফুসরত নেই তাদের। ভোট দেওয়ারও সময় নেই। নির্বাচনী এলাকার ইউনিয়নের একাধিক কৃষকের সাথে আলাপ করে নির্বাচন নিয়ে তাদের অনাগ্রহের কথাই জানা গেছে।

জগন্নাথপুরের পাশ্ববতী ইউনিয়ন দক্ষিন সুনামগঞ্জের ছয়হারা গ্রামের বাসিন্দা অমর বৈদ্য জানান, ভোটের লাইনে পুরুষদের চেয়ে নারীদের উপস্থিতিই বেশী। পুরুষরা হাওরে ধান কাটায় ব্যস্ত থাকায় ভোটকেন্দ্রে উপস্থিত হতে পারেননি। তিনি বলেন, ধান তইয়া ভোট দিলে পেটে ভাত আইব নি?

কৃষকরা জানান, গত কয়েকদিনের বৃষ্টিতে জেলার প্রায় সবকটি বড় হাওরের বেশিরভাগ ফসলই পানিতে তলিয়ে গেছে। কৃষকরা তলিয়ে যাওয়া ফসল উদ্ধারে মরণপণ সংগ্রাম করছেন। এই অবস্থায় ইউনিয়ন পরিষদ নির্বাচন তাদেরকে হতাশায় ফেলেছে।
সুনামগঞ্জ জেলার সদর উপজেলা,দক্ষিন সুনামগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলার ২৬টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। ইউনিয়নগুলোর একাধিক চেয়ারম্যান প্রার্থী পুরুষ ভোটারদের উপস্থিত কম থাকার কারণ হিসেবে হাওর অঞ্চলের বর্তমান অবস্থার কথা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24