1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হাওরের শিশুদের নিয়ে ব্যতিক্রমী ঈদ উৎসব করল পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

হাওরের শিশুদের নিয়ে ব্যতিক্রমী ঈদ উৎসব করল পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা

  • Update Time : মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭
  • ৪২১ Time View

সংবাদ বিজ্ঞপ্তি

সাম্প্রতিক অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকার শিশুদের নিয়ে ঈদ অনুষ্ঠান করেছে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা।

হাওরে অকাল বন্যায় ফসল হানীর পর এবার নিরানন্দ ঈদ উদযাপন করেছেন হাওরবাসী। অভিভাবকরা যখন শিশুদের দু’বেলা দু’মুটো ভাত তুলে দিতে পারছেন না, সেখানে ঈদের নতুন কাপড় তো দুরের স্বপ্ন। তারপরও হাওরের শিশুদের আনন্দদানের একটি বিশেষ সুযোগ করে দিয়েছে হাওর নিয়ে কাজ করা সামাজিক সংগঠন পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা।

সংস্থাটি এই ঈদে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় এক হাজার দরিদ্র শিশুর হাতে ঈদের নতুন পোশাক তুলে দেয়। পাশাপাশি তাদেরকে দেওয়া হয় বেলুন, বাঁশি ইত্যাদি। এ উপলক্ষে শিশুদের জন্য একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে পরিবেশ ও হাওর উন্নয় সংস্থা।

সোমবার তাহিরপুরের টাঙুয়ার হাওর পাড়ে টেকেরঘাট শহীদ মিনার সংলগ্ন মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে হাওরের শিশুদের অংশগ্রহণে নাচ, গান, অভিনয় সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত আলোচনায় সুনামগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন খান বলেন, “এই ঈদ উৎসব হাওর এলাকায় একটি ব্যতিক্রম আয়োজন। হাওরপাড়ের শিশুদের নিয়ে চমৎকার এই অনুষ্ঠান আয়োজনের জন্য আমি পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থাকে ধন্যবাদ জানাই। আশা করি তাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

এ আয়োজনের উদ্দেশ্য নিয়ে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, “হাওরে ফসলহানীর পর অভিভাবকরা শিশুদের নতুন কাপড় দিতে পারেননি, এই ঈদে শিশুদের আনন্দের কোন উপলক্ষ নেই। তাই আমরা এদের ঈদ উৎসবকে আনন্দময় করে তোলার একটি সুযোগ করে দেওয়ার চেষ্টা করেছি। শিশুদের হাসি দেখে প্রাণ ভরে গেছে।”

সংস্থার সাধারন সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু এই আয়োজনে যারা সহযোগিতা করেছেন তাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে এমসি কলেজের সহযোগী অধ্যাপক অরুন চন্দ্র পাল, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুদাচ্ছির আলম ও তাহিরপুর সমিতি সিলেটের উপদেষ্টা আব্দুল হাই মাস্টার উপস্থিত ছিলেন। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সঞ্জিব উস্তার, রাসেল, শিবলি, সজীব আহমেদ, ওয়াহিদুল হক, মোস্তফা কামাল, আবুল বাশার জুয়েল, আবুল বাশার খান নয়ন, তছকির মিয়া, দীন ইসলাম, শাফিল মিয়া, ইসতিয়ার আহমেদ রাজু, শরিফুল ইসলাম রনি, শাহজালাল, আব্দুল কাদির, হাবিবুর রহমান খোকন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com