1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হাওর অঞ্চলে ১১৭ কোটি টাকার কৃষি পুনর্বাসন কার্যক্রম গ্রহণ করেছে সরকার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

হাওর অঞ্চলে ১১৭ কোটি টাকার কৃষি পুনর্বাসন কার্যক্রম গ্রহণ করেছে সরকার

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
  • ২১৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার খাদ্যশস্য উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জনে সবসময় সচেষ্ট রয়েছে। তিনি বলেন, ‘এ বছরের বন্যায় ফসলের কিছুটা ক্ষতি হলেও সামগ্রিকভাবে খাদ্যশস্য উৎপাদনে কোন ঘাটতি হবে না।’ শেখ হাসিনা বুধবার সংসদে জাতীয় পার্টির সদস্য মো. নুরুল ইসলাম মিলনের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। তিনি বলেন, বন্যা, অতিবৃষ্টি এবং পাহাড়ি ঢলে হাওর অঞ্চলের ৬টি জেলার কৃষকদের সহায়তার জন্য তাঁর সরকার ১১৭ কোটি টাকার বিশেষ কৃষি পুনর্বাসন কার্যক্রম গ্রহণ করেছে।
তিনি বলেন, চলতি ২০১৭-১৮ অর্থবছরের খরিপ-২ মৌসুমে মাসকলাই চাষ, রবি মওসুমে গম, ভুট্টা, সরিষা, চিনাবাদাম, ফেলন, খেসারি ও বিটি বেগুন চাষের ব্যবস্থা করা হয়েছে। মুগ ও তিল চাষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রণোদনায় ৫৮ কোটি ৭৫ লাখ টাকা ছাড় করা হয়েছে। এছাড়া, বন্যায় ক্ষতিগ্রস্ত ১৮টি জেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়নে ১৯ কোটি ৯৯ লাখ টাকা ছাড় করা হয়েছে।
একই সঙ্গে ক্ষতিগ্রস্ত কৃষকদের রোপা আমন চাষে সহায়তার জন্য বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের জমিতে রোপা আমন ধানের চারা উৎপাদন করে বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com