1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
১৬ ওভারই ডট! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:

১৬ ওভারই ডট!

  • Update Time : সোমবার, ৫ জুন, ২০১৭
  • ৩৪২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ক্রিকেট খেলা খুব সহজ সমীকরণ মেনে চলে। অত কিছু নিয়ে মাথা না ঘামালেও চলবে, শুধু প্রতিপক্ষের চেয়ে এক রান বেশি করলেই চলবে। কিন্তু আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই কাজটিই করতে পারছে না। অধিকাংশ বলেই কোনো রান নিতে পারছে না বাংলাদেশ। দলের স্কোর ১০০ পেরোনোর আগেই ডট বলের সেঞ্চুরি হয়ে যাওয়ার সম্ভাবনাও জেগেছিল! ২৫ ওভার পর্যন্ত বাংলাদেশের ব্যাটসম্যানরা ডট বল দিলেন ৯৪টি। প্রায় ১৬ ওভারই ডট!

টসে জিতে বাংলাদেশের ব্যাটিং নেওয়ার সিদ্ধান্তে এখনো মাথা চুলকাচ্ছেন ক্রিকেট বিশ্লেষকেরা। যাঁদের পক্ষে সম্ভব তাঁরা ধারাভাষ্য কক্ষে বিস্ময় প্রকাশ করেছেন। অন্যরা টুইটের আশ্রয় নিয়েছেন। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পরে ব্যাটিং সুবিধাজনক জেনেও এমন সিদ্ধান্ত ম্যাচের ফলে কেমন প্রভাব ফেলে সেটা সময়ই বলে দেবে। তবে এখনো পর্যন্ত যা দেখা গেছে, বাংলাদেশের ব্যাটিং মনঃপূত হচ্ছে না।
অস্ট্রেলিয়ার বোলারদের কৃতিত্ব দিতেই হবে। অধিনায়কের সমালোচনার পর যেন জ্বলে উঠেছেন তাঁরা। বোলিং মেশিনের মতো মাপা বোলিং করে যাচ্ছেন। একেবারে পরিকল্পনা মেনে। উইকেটও ব্যাটিংয়ের জন্য সহায়ক মনে হচ্ছে না। বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য কাজটা কঠিন। কিন্তু তাই বলে এতগুলো ডট! কোনোভাবেই মেনে নেওয়া যায় না।
কন্ডিশন যেমনই হোক, স্ট্রাইক রোটেট করলেই ব্যাটিংয়ের ওপর থেকে চাপ সরে যায়। মাঠে জায়গা করে নিয়ে সিঙ্গেল বা ডাবলস নেওয়ার মতো স্কিল তো বাংলাদেশের সব ব্যাটসম্যানেরই আছে। একের পর এক ডট বল মানেই নিজেদের ওপর চাপ টেনে আনা। বাংলাদেশের প্রথম ২৫ ওভারের মধ্যে ১৪ ওভারেই কমপক্ষে চারটি বল ডট ছিল!
২৭তম ওভারের দ্বিতীয় বলের পর অদ্ভুত এক দৃশ্য দেখা গেল। বাংলাদেশের রান ৯৯, কোনো রান নিতে পারেনি এমন বলের সংখ্যাও ৯৯! ৩১ ওভার শেষে সে ডট সংখ্যা দাঁড়াল ১১১তে। রান অবশ্য একটু বেড়েছে, ১২৭। জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক কিংবা প্যাট কামিন্সের গতির সামনে এমন কন্ডিশনে রান বের করতে না পারার কারণ খুঁজে পাওয়া যেতে পারে। তবে ট্রাভিস হেড কিংবা ময়েজেস হেনরিকেসের বলেও স্ট্রাইক রোটেট করতে না পারার অজুহাত খুঁজে বের করা মুশকিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com