বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সংগ্রামী সেই মেয়েটির পরিবারে উপজেলা পরিষদের সেলাই মেশিন প্রদান জগন্নাথপুরে মোটরযান ও ভোক্তা আইনে ভ্রাম্যমান আদালতের জরিমানা সৌদিতে নির্যাতিতা জগন্নাথপুরের কিশোরীকে দেশে ফেরাতে পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন হলেও কমিটি হয়নি আইসিজেতে গাম্বিয়ার আইনমন্ত্রী-মিয়ানমারের গণহত্যা কোনোভাবেই গ্রহণ করা যায় না জগন্নাথপুরে মানবাধিকার দিবসে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত সিলেটে মাকে হত্যা করল পাষান্ড ছেলে ঘৃনার বদলে অমুসলিমদের মধ্যে ১০ হাজার কোরআন বিতরণ করবে নরওয়ের মুসলিমরা জগন্নাথপুরে ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে পারাপারের সময় খেলা নৌকা থেকে পড়ে মৃগী রোগির মৃত্যু

৯ বছরে ৬৪৯ পুলিশ নিহত: স্বরাষ্ট্রমন্ত্রী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০১৭
  • ৩২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: গত ৯ বছরে দায়িত্ব পালনকালে ৬৪৯ জন পুলিশ সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পিনু খানের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

একই সময়ে দায়িত্বরত অবস্থায় তিন বিজিবি সদস্য নিহত এবং ২০ জন আহত হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে ২০১৭ সালের মধ্যে দায়িত্বরত অবস্থায় ৬৪৯ জন পুলিশ সদস্য মারা যান। একই সময়ে দায়িত্ব পালনের সময় তিন হাজার ৯৬৮ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া তথ্য অনুযায়ী,
২০০৯ সালে ২৮ জন পুলিশ সদস্য নিহত হন ও ১২৫ জন আহত হন।
২০১০ সালে ৪০ জন নিহত ও ১৭৬ জন আহত হন।
২০১১ সালে ৫১ জন নিহত ও ১৯৩ জন আহত হন।
২০১২ সালে ৩৮ জন নিহত ও ২০৫ জন আহত হন।
২০১৩ সালে ১০৯ জন নিহত ও ২ হাজার ২১০ জন আহত হন।
২০১৪ সালে ১০২ জন নিহত ও ২৮১ জন আহত হয়েছেন।
২০১৫ সালে ১২৬ জন নিহত ও ৩৭২ জন আহত হন।
২০১৬ সালে ১২৮ জন নিহত ও ২৫৯ জন আহত হন।
২০১৭ সালের মে পর্যন্ত ২৭ জন নিহত এবং ১৫০ জন আহত হয়েছেন।

আসাদুজ্জামান খান জানান, ২০১৩ সাল থেকে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত কর্তব্যরত অবস্থায় বিএনপি, জামায়াত-শিবির, হেফাজত, দুর্বৃত্ত ও সন্ত্রাসী জঙ্গিদের হামলায় বিভিন্ন পদবীর নিহত পুলিশ সদস্যদের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দুইজনের পরিবারকে ১৬ লাখ করে, ১৭ জনের পরিবারকে এককালীন ১০ লাখ টাকা করে, চারজনের প্রতিটি পরিবারকে ৮ লাখ এবং দুইজনের প্রত্যেক পরিবারের অনুকূলে ৫ লাখ টাকা করে অনুদান দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, ২০১৩ সালের ৫ মের হেফাজতের তাণ্ডবে তাদের কর্মীরা ঢাকায় কর্মরত কনেস্টবল মোহাম্মদ পিয়ারুল ইসলামকে প্রধানমন্ত্রীর ইচ্ছা ও আন্তরিকতায় এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে পাঠানো হয়েছিল। সেখানে তার চিকিৎসা বাবদ প্রধানমন্ত্রীর কল্যাণ ও ত্রাণ তহবিল থেকে এক কোটি ৫০ লাখ টাকা ব্যয় করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24