1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অতিরিক্ত মদপানে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

অতিরিক্ত মদপানে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর মৃত্যু

  • Update Time : শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫
  • ২৮৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: রাজশাহীর আড়ানী পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বাবলু হোসেন (৪৫) মারা গেছেন। অতিরিক্ত মদপানে অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার সকালে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় বেলা আড়াইটায় তিনি মারা যান। এদিকে এ পৌরসভায় মেয়র পদে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মুক্তার আলীকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।
আড়ানী পৌর এলাকার চকসিঙ্গা গ্রামের মৃত রিয়াজুদ্দিনের ছেলে বাবলু হোসেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম।
রামেক হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. গোলাম মোস্তফা জানান, বাবলু হোসেনকে যখন আইসিইউতে আনা হয় তখন তার জ্ঞান ছিল না। তার শারীরিক অবস্থা খুবই সংকটজনক ছিল। নেশাজাতীয় অতিরিক্ত কিছু পানের কারণে তার শরীরে বিষষ্ক্রিয়ার লক্ষণ স্পষ্ট ছিল। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
স্বামীর মদপানের কথা স্বীকার করে বাবলু হোসেনের স্ত্রী দিপালী বেগম বলেন, বৃহস্পতিবার ভোর থেকেই তিনি অসুস্থবোধ করছিলেন। বাবলু হোসেনের মৃত্যুর খবর এলাকায় পৌঁছলে তার সমর্থকসহ এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।
এলাকাবাসী ও আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা জানান, বাবলু হোসেন বুধবার বিকালে আড়ানী পৌর মেয়র পদে দলীয় প্রত্যয়ন নিয়ে ঢাকা থেকে আড়ানীতে ফেরেন। এরপর সারারাত কয়েকজন সহযোগীর সঙ্গে চোলাই মদ পান করেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিলের জন্য সহকারী রিটার্নিং অফিসার ও বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যাওয়ার পথে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে রামেক হাসপাতালে পাঠানো হয় এবং আইসিইউতে ভর্তি করা হয়। পরে অবস্থার আরও অবনতি হলে সিসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা আড়াইটায় তিনি মারা যান।
নাম প্রকাশে অনিচ্ছুক আড়ানী পৌরসভা আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জানান, বাবলু হোসেন নিয়মিত চোলাই মদ পান করতেন। সম্প্র্রতি তিনি মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসাও নিয়েছেন দুই দফা। চিকিৎসা শেষে আবারও তিনি মদে আসক্ত হয়ে পড়েন। সর্বশেষ বুধবার রাতে রাজশাহী থেকে দলীয় মনোনয়ন নিয়ে ফেরার পর সঙ্গীদের নিয়ে অতিরিক্ত মদপান করেন তিনি।
গত বছরের শুরুর দিকে মদে অতিরিক্ত আসক্তির কারণে পরিবারের সদস্যরা বাবলু হোসেনকে ভ্রাম্যমাণ আদালতে দেন। সেখানে তাকে ছয় মাসের জেল দেয়া হয়। অবশ্য পরে তিনি জামিনে ছাড়া পান।
বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মিজানুর রহমান ও বাঘা স্বাস্থ্যকেন্দ্রের টিএইচএ ডা. সিরাজুল ইসলাম জানান, বাবলু মদপান করেছেন কিনা তা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলতে পারি না।
তবে তার মধ্যে এক ধরনের মানসিক বিকৃতি, উত্তেজনা ও চোখে-মুখে মদপানের লক্ষণ ছিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com