1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অবশেষে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে অস্থায়ী মেরামত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

অবশেষে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে অস্থায়ী মেরামত

  • Update Time : বৃহস্পতিবার, ৬ জুন, ২০১৯
  • ১০৭৫ Time View

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে অবশেষে অস্থায়ী মেরামতের কাজ শুরু হয়েছে। সম্প্রতি সংস্কারহীন জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের বেহালদশা নিয়ে জগন্নাথপুরের সর্বপ্রথম অনলাইন নিউজ পোর্টাল জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পত্রিকায় ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয়। এছাড়াও দেশের শীর্ষ স্থানীয় জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। আর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সড়কের করুণ চিত্র নিয়ে ব্যাপক প্রচারণা করা হয়। অবশেষে টনক নড়ে কর্তৃপক্ষের।
ঈদের আগের দিন স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) অর্থায়নে জগন্নাথথপুর-বিশ্বনাথ সড়কের জগনন্নাথপুর অংশের একাধিকস্থানে সৃষ্ট গর্ত আর ভাঙনে ইটের সুরকি দিয়ে মেরামতের কাজ শুরু হয়েছে। এতে কিছুটা স্বস্তি ফিরেছে স্থানীয়দের মধ্যে।
জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জনসাধারণের দূর্ভোগএড়াতে জরুরী মেরামতের জন্য আমরা ১৩ লাখ টাকার জরুরী টেন্ডার আহবান করে। জরুরী ভিত্তিত্বে জনদূর্ভোগ লাঘবে অস্থায়ীভাবে সংস্কার কাজ করা হয়েছে।
প্রসঙ্গত, ২০১৭ সালে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুরের ১৩ কিলোমিটার অংশ সংস্কারের জন্য প্রায় চারকোটি টাকা বরাদ্দ দেওয়া হলেও সড়কে নিম্মমানে নির্মাণ সামগ্রী ব্যবসার করে নামমাত্র কাজ করে অর্থ লুট করা হয়। ফলে সংস্কার কাজের কিছুদিনের মধ্যে সড়কজুড়ে ভাঙাচোর, খানাখন্দ আর গর্ত সৃষ্টি হয়। এসব গর্ত গুলোতে বৃষ্টির পানি জমে একাকার হয়ে যায়। যে কারনে যানবাহন চলাচল অনুপুযোগি হয়ে উঠে। প্রায় প্রতিদিন গর্তগুলোতে ভারী যানবাহন আটকে যানচলাচলে চরম বিঘিœত ঘটে আসছে।
জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার বলেন, এ সড়কে ১৩ কিলোমিটার মধ্যে অধিকাংশ স্থানে জরুরী মেরামতের জন্য ১৩ লাখ টাকার জরুরী কাজের টেন্ডার প্রক্রিয়াাধীন রয়েছে। তিনি বলেন, একটি সড়কের সংস্কার কাজের তিন বছরের মধ্যে পুনরায় সংস্কার কাজ করার নিয়ম না থাকায় কাজ করা যাচ্ছে না। আগামী অর্থ বছরের সংস্কার করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com