1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আইজিপি সেজে চাঁদাবাজি করায় গ্রেফতার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

আইজিপি সেজে চাঁদাবাজি করায় গ্রেফতার

  • Update Time : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯
  • ২৭৭ Time View

উচ্চমাধ্যমিক ফেল টিপু মিয়া ওরফে মমিনুল হক (৩৫) টিএম ট্রেডার্স নামে একটি কোম্পানিতে চাকরি করতেন। প্রতিষ্ঠানের চিঠি আদান-প্রদানের সুযোগে এক অভিনব প্রতারণার কৌশল রপ্ত করেন তিনি। পরে চাকরি ছেড়ে দিয়ে পুরোদস্তুর প্রতারক বনে যান টিপু মিয়া।

জাতীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন দিবস সামনে রেখে ব্যানার, ফেস্টুন, লিফলেট ছাপানোর জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে টাকা চেয়ে চিঠি পাঠাতেন তিনি।

আর এজন্য পুলিশের লোগো ও প্যাডে মহাপরিদর্শকসহ (আইজিপি) উচ্চপদস্থদের নাম, স্বাক্ষর ব্যবহার করতেন। দীর্ঘদিন ধরে এই অভিনব উপায়ে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে টাকা আদায় করে আসছিলেন টিপু।

সম্প্রতি বেসরকারি সাউথ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের কাছে আইজিপি পরিচয়ে টাকা চেয়ে চিঠি পাঠান টিপু মিয়া। সাউথ-ইস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইজিপির কাছে জানালে এটি প্রতারণা বলে নিশ্চিত হন।

গোপন তথ্যের ভিত্তিতে গত বুধবার রাজধানীর পল্টন এলাকা থেকে প্রতারক টিপু মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

তিনি বলেন, প্রতারণার জন্য টিপু মিয়া আইজিপিসহ পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম ব্যবহার করে আসছিলেন। পুলিশের লোগোসহ ভুয়া প্যাডে নিজেই কর্মকর্তাদের স্বাক্ষর করে বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে টাকা চেয়ে চিঠি পাঠাতেন।

পুলিশ সপ্তাহ, শোকদিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে অংশীদারিত্বের ভিত্তিতে লিফলেট, ব্যানার, ফেস্টুন প্রকাশের জন্য ওই বিভিন্ন পরিমাণ অর্থ হাতিয়ে নিতেন। বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে ফোনে টাকা দেওয়ার জন্য চাপ প্রয়োগ করতেন, টাকা দিতে রাজি না হলে দেওয়া হতো হুমকি।

আব্দুল বাতেন বলেন, টিপু মিয়া দীর্ঘদিন ধরে অভিনবপন্থায় প্রতারণা করে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com