1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আইনজীবী সমিতির মামলা থেকে ত্রাণ সচিবের নাম বাদ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম:

আইনজীবী সমিতির মামলা থেকে ত্রাণ সচিবের নাম বাদ

  • Update Time : সোমবার, ৭ আগস্ট, ২০১৭
  • ২৪১ Time View

স্টাফ রিপোর্টার
হাওরে ফসলহানির ঘটনায় আইনজীবীদের দায়ের করা মামলা থেকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামালকে বাদ দিয়ে অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য আদেশ দিয়েছেন আদালত। মামলাটি তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার সুনামগঞ্জের সিনিয়র স্পেশাল জজ আদালতে জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে এই মামলাটি দায়ের করেন সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল হক। মামলার ত্রাণসচিবের বিরুদ্ধে অভিযোগ ছিল দ-বিধির ৫০৫ (এ) ধারার। বাকি ১৩৯ জন আসামির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।
সুনামগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) খায়রুল কবির রুমেন জানিয়েছেন, মামলার বাদী যেহেতু ত্রাণসচিবের বিরুদ্ধে দুর্নীতির কোনো অভিযোগ আনেননি, তাই আদালত তাঁকে বাদ দিয়ে অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য মামলাটি দুদকে পাঠানোর আদেশ দিয়েছেন।
মামলায় ত্রাণসচিব, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ১৫ কর্মকর্তা, ফসল রক্ষা বাঁধের কাজের ৪৬ জন ঠিকাদার ও প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) ৭৮ জনসহ ১৪০ জনকে আসামি করা হয়েছিল।
এর আগে গত ২ জুলাই হাওরে ফসলহানির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে সুনামগঞ্জ সদর মডেল থানায় পাউবোর ১৫ কর্মকর্তা ও ৪৬ জন ঠিকাদারকে আসামি করে দুর্নীতির অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফারুক আহমদ।
আইনজীবীদের করা মামলার বাদী মো. আব্দুল হক বলেছেন,‘ত্রাণসচিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করিনি, এটা সত্য। তবে যে ধারার অভিযোগ করেছি মামলায় তার উপাদান আছে ।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com