1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আওয়ামীলীগের ত্যাগী ও বঞ্চিতদের পুরুস্কৃত করতে তালিকা হচ্ছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

আওয়ামীলীগের ত্যাগী ও বঞ্চিতদের পুরুস্কৃত করতে তালিকা হচ্ছে

  • Update Time : রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯
  • ৬১৩ Time View

স্টাফ রিপোর্টার ::আওয়ামী লীগে কিছু না পাওয়াদের তালিকা তৈরী হচ্ছে। আর এই তালিকা করছেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি নিজে। গত দশ বছর ধরে আওয়ামী লীগ দেশ পরিচালনার দায়িত্ব। এই সময়ে আওয়ামী লীগ সভাপতি ত্যাগী, পরীক্ষীত এবং দু:সময়ের কাণ্ডারী প্রায় সবাইকেই মূল্যায়ন করেছেন, কিন্তু এদের কেউ কেউ তালিকা থেকে বাদ পরেছে। এই বাদ পড়াদের এখন মূল্যায়ন করা হবে বলে জানিয়েছে আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক সূত্র। সংশ্লিষ্ট সূত্রগুলাে বলছে, ৫ টি ক্ষেতের যেকোন একটিতে অবদান রেখেছেন কিন্তু কিছুই পাননি এমন নেতাদের পুরস্কৃত করা হবে। যে ৫ টি ক্ষেত্রে

০১।
জাতির পিতার সঙ্গে রাজনীতি করেছেন এমন প্রবীণ রাজনীতিবীদরা, যারা এখন জীবন সায়াহ্নে উপনীত হয়েছেন। যেমন, ২০১৪ সালে ইমাজ উদ্দীন প্রামানিককে পুর্নমন্ত্রী করে পুরস্কৃত করা হয়েছিল। এরকম যারা এখন দুএকজন আছেন তাদের তালিকা। করা হচ্ছে। তারা যে কেবল কেন্দ্রীয় নেতা তেমনটা নয়, জাতির পিতার ঘনিষ্ঠ অনেকে এখনাে তৃনমূলেই পরে যাচ্ছে।
২. ৭৫ এর ১৫ আগষ্টের পর যারা প্রতিবাদ করেছিলেন। প্রতিবাদ করতে গিয়ে নির্যাতিত হয়েছেন এমন তৃনমূলের নেতা কর্মীদের তালিকা করা হচ্ছে। যে পরিবার গুলাে ঐ সময় অবস্থান অবদান রেখেছেন, সেই পরিবারের সদস্যদেরও মূল্যায়ন করা হবে।
৩. ২০০১ সালের অক্টোবরের নির্বাচনের পর যারা বিএনপি সন্ত্রাস এবং বর্বরতার স্বীকার হয়েছেন কিন্তু এখন ও মূল্যায়ন হয়নি, তাদের। যারা বিএনপির নৃশংসতায় জীবন দিয়েছেন তাদের পরিবারকে।
৪, ২০০৪ সালের ২১ আগস্টে গ্রেনেড হামলায় যারা নিহত হয়েছেন তাঁদের পরিবার। যারা আহত হয়েছেন তাঁদেরও অবদান মূল্যায়ন করা হবে।
৫. ওয়ান-ইলেভেনের সময় যারা দলের সভাপতির পক্ষে দৃঢ় অবস্থান নিয়েছিলেন, সংস্কারপন্থীরা যাদের কারণে সফল হতে পারেননি তাঁদের যদি কেউ পুরস্কৃত না হন তাঁরাও এবার তালিকায় থাকবেন এবং পুরস্কৃত হবেন।
তবে কেউ যদি একটি ক্ষেত্রে অবদান রাখেন অন্যক্ষেত্রে দলের স্বার্থবিরােধী অবস্থান নেন তাহলে তিনি এই তালিকায় থাকবেন না। যেমন ৭৫ এর ১৫ আগস্টের পর দলের জন্য অবদান রেখেছেন কিন্তু আবার ওয়ান ইলেভেনে সংস্কারপন্থী হয়েছেন তিনি এই তালিকায় থাকবেন না।
অর্থাৎ যেকোনাে ৫ টি ক্ষেত্রের একটিতে অবদান রেখেছেন বাদবাকি সময়ে দলের আদর্শচ্যুত হননি তাঁরাই মূল্যায়ন তালিকায় ঠাঁই পাবেন। সূত্রমতে, আওয়ামী লীগের কাউন্সিলে এরা সামনে আসবেন। জেলা পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন সরকারী পদে তাঁদের নিয়ােগ দেয়া হবে। এদের কেউ কেউ হয়তােবা অদূর ভবিষ্যতে মন্ত্রী ও হবেন। তবে, আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা বলছেন, আওয়ামী লীগ সভাপতি মন্ত্রিসভাসহ বিভিন্ন পদে এদের অধিকাংশকেই মূল্যায়ন করা হয়েছে। এখন প্রধানমন্ত্রী দেখছেন এরপরও কেউ বাদ গেলাে কিনা। তালিকা তৈরি হলেই অবসানের স্বীকৃতি পাবেন দলের পরীক্ষিতরা। যদিও তারা কোনাে মূল্যায়ন প্রত্যাশা করেন না। শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী এটাই তাঁদের সবচেয়ে বড় পুরস্কার।

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com