1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আগুনঝড়া রোদ প্রচন্ড দাবদাহ ও বিদ্যুতের ভেলকিবাজিতে অতীষ্ঠ জগন্নাথপুরবাসী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

আগুনঝড়া রোদ প্রচন্ড দাবদাহ ও বিদ্যুতের ভেলকিবাজিতে অতীষ্ঠ জগন্নাথপুরবাসী

  • Update Time : বুধবার, ৩ আগস্ট, ২০১৬
  • ১৯৯ Time View

স্টাফ রিপোর্টার:: গত কয়েকদিন ধরে তীব্র গরমে জগন্নাথপুরের মানুষের চলাচল ও স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। অসুস্থ হয়ে পড়ছেন মানুষেরা। বিশেষ করে বৃদ্ধ ও শিশুদের অবস্থা কাহিল।দিনমজুর শ্রমিকের অবস্থাতো আরো নাজুক। তন্মেধ্যে বিদ্যুতের ভেলকিবাজী মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিঘ্নিত করে তুলেছে। বুধবার প্রচন্ড গরমের মধ্যে সারাদিন বিদ্যুতের লোকচুরি খেলায় মানুষ অতীষ্ঠ হয়ে উঠেন।
অসহনীয় গরমের প্রকোপে ডায়রিয়া ও গরমজনিত নানা রোগে আক্রান্ত হয়ে রোগীরা ভিড় করছেন হাসপাতাল ও ঔষধের দোকান গুলোতে। গরমের কারণে দুপুরের দিকে স্থানীয় হাট-বাজার, অফিসপাড়া ও বেশিরভাগ রাস্তা গুলো হয়ে পড়ছে ফাঁকা। বেশিরভাগ দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে দুপুরের দিকে। এদিকে অতিরিক্ত তাপদাহ ও অসহ্য গরমের কারণে স্কুল-কলেজে ও মাদরাসায় শিক্ষার্থীদের উপস্থিতির হার কমে যাচ্ছে। সাধারণ মানুষেরা জরুরী প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের হচ্ছেন না।
সকাল থেকে বিকেল পর্যন্ত বাড়িতেই কাটিয়ে দিচ্ছেন অনেকেই। আবার কেউ বা গরম থেকে একটু প্রশান্তি পেতে পান করছেন ডাব, তালের শাস, ফ্রিজের ঠান্ডা পানি, ফান্টা, সেভেনআপ, ফ্রুটো, টাইগার, পাওয়ার, লেমনসহ বিভিন্ন রকমের ঠাণ্ডা পানিও। তাছাড়া দিনের বেশিরভাগ সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকছে। বিশেষ করে দুপুর ও সন্ধ্যায় বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ থাকছে না।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামস উদ্দিন আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,প্রচন্ড গরমের কারণে জ্বর ও ডায়রিয়ায় সাধারণ মানুষেরা অন্যান্য দিনের তুলনায় বেশিই আক্রান্ত হচ্ছেন। আমরা হাসপাতালে তাদের সকল প্রকার সেবা দিচ্ছি। তিনি গরমে সুস্থ থাকতে বাইরের খাবার খাওয়া থেকে বিরত থাকাসহ সবাইকে প্রচুর পরিমাণে পানি পানের পরামর্শ দেন।
জগন্নাথপুর উপজেলা আবাসিক বিদুৎ প্রকৌশলী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রচন্ড গরমের কারণে বিদ্যুতের চাহিদা বেড়ে গেছে। চাহিদা মোতাবেক সরবরাহ না পাওয়ায় জগন্নাথপুরের গ্রাহকদের ভোগান্তি হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com