1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আপন জুয়েলার্সে অভিযান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

আপন জুয়েলার্সে অভিযান

  • Update Time : রবিবার, ১৪ মে, ২০১৭
  • ৩১০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ‘ডার্টি মানি’ বা কালো টাকার উৎস অনুসন্ধানের অংশ হিসেবে রোববার সকাল থেকে আপন জুয়েলার্সের গুলশান, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ারে ৫টি দোকানে অভিযান চালাচ্ছে শুল্ক গোয়েন্দা বিভাগ। অভিযানে ঢাকা উত্তর ও দক্ষিণ ভ্যাটের কর্মকর্তারা ও র‌্যাবের ফোর্স রয়েছে।

ডিজি মইনুল খান এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, অভিযানে স্বর্ণ ও হীরার বৈধ উৎস এবং এসব জিনিস তারা যে পরিমাণে আমদানি করে তার শুল্ক-কর ঠিক মতো পরিশোধ করে কিনা সে বিষয়ে খোঁজ নেওয়া হবে।
আপন জুয়েলার্সের দোকান বন্ধ থাকায় গুলশান-২ নম্বরের শোরুম সিলগালা করে দিয়েছে শুল্ক বিভাগ। তবে রোববার গুলশান এলাকার মার্কেটগুলোয় সাপ্তাহিক ছুটি থাকায় আপন জুয়েলার্সের এ শাখাটি বন্ধ ছিল।

বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ ও তার ছেলে শাফাত আহমেদের ‘ডার্টি মানি’র তথ্য গণমাধ্যমে প্রকাশ পায়। এরপর শুল্ক গোয়েন্দা বিভাগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। এর মধ্যে শুল্ক গোয়েন্দা বাংলাদেশ ব্যাংককে তাদের আর্থিক লেনদেনের যাবতীয় তথ্যাদিও চেয়ে পাঠিয়েছে।
প্রসঙ্গত, গত পাঁচ বছরে দেশে কোনও বৈধ বাণিজ্যিক আমদানি না থাকায় প্রাথমিকভাবে শুল্ক গোয়েন্দার কাছে তাদের স্বর্ণ ও হীরার ব্যবসায় ‘অস্বচ্ছতা’ প্রতীয়মান হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com