1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আব্দুর রহমানের দুই সহযোগির ৩০ বছর কারাদন্ড - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

আব্দুর রহমানের দুই সহযোগির ৩০ বছর কারাদন্ড

  • Update Time : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬
  • ২২৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সিলেটে আলোচিত ‘সূর্যদীঘল’ বাড়ির অস্ত্র ও বিস্ফোরক মামলায় জঙ্গি শায়েখ আবদুর রহমানের দুই সহযোগীর ৩০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাদেরকে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৭ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে সিলেট অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইব্রাহিম মিয়া এই রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন আদালতের অতিরিক্ত পিপি মাসুক আহমদ ও ইশতিয়াক আহমদ চৌধুরী।

দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি হচ্ছেন- আবদুল আজিজ এবং মাজেদুল ইসলাম হৃদয়।

অতিরিক্ত পিপি মাসুক আহমদ ও ইশতিয়াক আহমদ চৌধুরী জানান, সূর্যদীঘল বাড়ির অস্ত্র ও বিস্ফোরক মামলায় আদালত ৩৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে আজ রায় ঘোষণা করেছেন। এ মামলায় শায়েখ আবদুর রহমানও আসামি ছিলেন। গতকাল বুধবার মামলার যুক্তিতর্ক শেষে রায়ের তারিখ ধার্য্য করেছিলেন আদালত।

অতিরিক্ত পিপি মাসুক আহমদ ও ইশতিয়াক আহমদ চৌধুরী আরো জানান, মামলাটি আলোচিত। ২০০৬ সালের ২ মার্চ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিলেট মহানগরীর পূর্ব শাপলাবাগ সূর্যদীঘল বাড়িতে হরকাতুল জিহাদের জঙ্গিদের গ্রেফতারে অভিযান চালায়। ওই সময় বাড়ি থেকে বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। যৌথবাহিনী ওই বাড়ি থেকে জেএমবির তৎকালীন শীর্ষ নেতা শায়েখ আবদুর রহমানের পরিবারের কয়েকজন সদস্যকে গ্রেফতার এবং বিপুল পরিমাণ বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করে।

তারা জানান, ওই ঘটনায় নগরীর কোতোয়ালী থানার তৎকালীন এসআই মো. ওয়ালী উল্লাহ বাদী হয়ে শায়েখ আবদুর রহমানসহ ৯ জনকে আসামি করে অস্ত্র ও বিস্ফোরক মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ১৮ মে সিলেট গোয়েন্দা শাখা (ডিবি)-এর তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম চৌধুরী শায়েখ আবদুর রহমানসহ ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। পরবর্তীতে ২০০৮ সালের ২ জানুয়ারি চার্জগঠন শেষে এ মামলার বিচার কাজ শুরু হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com