1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইইউ’কে যে বার্তা দিলেন বরিস জনসন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

ইইউ’কে যে বার্তা দিলেন বরিস জনসন

  • Update Time : বুধবার, ২০ জুলাই, ২০১৬
  • ৩১২ Time View

আমিনুল হক ওয়েছ: পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথমবার বহির্বিশ্বে বক্তব্য রাখলেন বরিস জনসন। তিনি বললেন, ইউরোপে তার ভূমিকা ‘ত্যাগ’ করছে না বৃটেন। ক্রমবর্ধমান সন্ত্রাসী হুমকির প্রেক্ষিতে ইউরোপের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ অব্যাহত রাখা বৃটেনের জন্য গুরুত্বপূর্ণ। ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র বিষয়ক কাউন্সিলে তিনি বক্তব্যকালে এসব কথা বলেন। এ খবর দিয়েছে অনলাইন স্কাই নিউজ।

উল্লেখ্য, ইউরোপীয় ইউনিয়ন থেকে বৃটেনের বেরিয়ে আসা নিয়ে ব্রেক্সিট নামের যে গণভোট হয় তার পক্ষে অগ্রণী ভূমিকা পালন করেন বরিস জনসন। ওই ভোটে হেরে গিয়ে পদত্যাগ করেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। এরপর ক্ষমতায় আসেন ক্যামেরন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী তেরেসা মে। তিনি বরিস জনসনকে নিয়োগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ দায়িত্ব নিয়ে তিনি প্রথমবার দেশের বাইরে সফরে গিয়েছেন। কিন্তু প্রথম যাত্রাতেই তার বিভ্রাট ঘটে। তাকে বহনকারী সামরিক বাহিনীর একটি ছোট্ট বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফলে জরুরি অবতরণ করতে বাধ্য হয় ওই বিমানটি। পরে বিকল্পপথে তিনি ব্রাসেলস যান। সেখানে তিনি বলেছেন, আমাদেরকে আমাদের জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটাতে হবে। আমরা ইউরোপীয় ইউনিয়ন ত্যাগ করবো। তবে তার অর্থ এই নয় যে, আমরা ইউরোপ ত্যাগ করছি।

ইউরোপীয় ইউনিয়নে আমাদের নেতৃস্থানীয় অংশগ্রহণ ও সব ধরনের সহযোগিতা আমরা ত্যাগ করছি না। তিনি বলেন, ফ্রান্সের নিস শহরের ভয়াবহতা, তুরস্কের ঘটনা নিয়ে যদি আলোচনার টেবিলে তাকান তাহলে আমাদেরকে একত্রিত হয়ে কাজ করতে হবে। বরিস জনসনের এ বক্তব্যকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। তিনি বলেন, বৃটেন বেরিয়ে গেলেও ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আগের মতো দৃঢ় থাকবে।

​সূত্র: মানবজমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com