1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইউনিয়ন নির্বাচন বর্জন করা নিয়ে সিদ্ধান্তহীনতায় বিএনপি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন

ইউনিয়ন নির্বাচন বর্জন করা নিয়ে সিদ্ধান্তহীনতায় বিএনপি

  • Update Time : রবিবার, ৩ এপ্রিল, ২০১৬
  • ৩১০ Time View

স্টাফ রিপোর্টার:: নির্বাচনে থাকা না থাকা নিয়ে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার রাত সাড়ে ৯টার দিকে গুলশানে চেয়ারপাসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠকে বসেছেন তিনি।

বৈঠকে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির, ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকরা অংশ নিয়েছেন।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান।

এছাড়া দলটির ভাইস চেয়ারম্যান ও যুগ্ম মহাসচিবরা বৈঠকে অংশ নিয়েছেন।

বৈঠকে যোগ দেয়ার আগে দলের কয়েক নেতা যুগান্তরকে জানান, দুই ধাপে নির্বাচনে ব্যাপক অনিয়মের পর নির্বাচন সম্পর্কে নেতাকর্মীদের আর কোনো আগ্রহ নেই। উল্টো নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন করে মামলা, হামলা ও নির্যাতন নেমে এসেছে।

এমন পরিস্থিতিতে নির্বাচন বর্জনের পক্ষেই দলের বেশিরভাগ নেতা। তবে কেউ কেউ নির্বাচন পুরোপুরি বর্জন না করে নুতন কৌশল নেয়ার পরামর্শ দিয়েছেন। পরবর্তী ধাপ থেকে দলীয় প্রতীকে কোনো প্রার্থী না দিয়ে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নিতে পারে দলটি।

তারা আরও বলেন, কোন ধাপ থেকে বর্জন করা হবে তা এখনও চূড়ান্ত হয়নি। ইতিমধ্যে তৃতীয় ধাপের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। শেষ পর্যন্ত তৃতীয় ধাপে অংশ নেয়ার সিদ্ধান্ত হতে পারে।

তৃতীয় ধাপে কোনো অনিয়ম হলে চতুর্থ ধাপ থেকে বর্জন করা হবে এমন ঘোষণাও আসতে পারে।

দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচন বর্জন না করতে জাতীয়তাবাদী ঘরানার কয়েক বৃদ্ধিজীবী দলের চেয়ারপারসনকে পরামর্শ দিয়েছেন।

শনিবার রাতে গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করে এই পরামর্শ দেন তারা। বর্জন না করে কীভাবে সরকার ও ইসির ওপর চাপ প্রয়োগ করা যায় সেই কৌশল নেয়ার আহ্বান জানান ওই বুদ্ধিজীবীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com